Home Featured পিকের সঙ্গে চুক্তি খারিজ করে দেবে তৃণমূল!

পিকের সঙ্গে চুক্তি খারিজ করে দেবে তৃণমূল!

0
পিকের সঙ্গে চুক্তি খারিজ করে দেবে তৃণমূল!
Parul

নিজস্ব প্রতিনিধিদিল্লিতে গিয়ে কংগ্রেস নেতাদের সঙ্গে বৈঠক করেছেন ইলেকশন স্পেশালিস্ট প্রশান্ত কিশোর ওরফে পিকে। প্রত্যাশিতভাবেই ক্ষুব্ধ তৃণমূলের একটি অংশ। পিকে কংগ্রেস যোগ দিলে কিংবা কংগ্রেসের হয়ে কাজ করলে তৃণমূল কী করবে, তা নিয়ে গতকাল, বুধবার রাতেই  অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একপ্রস্ত বৈঠক করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরেই ছড়ায় জল্পনা, তাহলে কী পিকের সঙ্গে চুক্তি খারিজ করে দেবেন তৃণমূল নেতৃত্ব!

প্রথমে এনসিপি নেতা শরদ পাওয়ার, পরে এম কে স্ট্যালিন সহ কয়েকজন বিজেপি-বিরোধী নেতার সঙ্গে বৈঠক শেষে পিকে বৈঠক করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধির সঙ্গে। কেবল রাহুল নন, ওই বৈঠকে উপস্থিত ছিলেন কংগ্রেসেরই প্রিয়ঙ্কা গান্ধি বঢরা এবং বেণুগোপাল। দিল্লির একটি সূত্রের খবর, পিকেকে কংগ্রেসে যোগ দেওয়ার প্রস্তাব দিয়েছেন রাহুল।

বিজেপিকে হঠাতে নয়া দল গড়ার একটা প্রাথমিক পরিকল্পনা নিয়েছিলেন পিকে। পরে কংগ্রেসে যোগের প্রস্তাবে আশার আলো দেখছেন তিনি। কারণ, দুর্বল হলেও ভারতের সমস্ত প্রদেশে সংগঠন রয়েছে কংগ্রেসের। আর, তাছাড়া দিল্লিতে বিজেপির বিকল্প কংগ্রসেই। তাই কংগ্রেসে যোগ দিলে পিকের পক্ষে বিজেপি তাড়ানো হবে অনায়াস। তবে আদৌ তিনি কংগ্রেসে যোগ দেবেন কি না, সে ব্যাপারে স্পিকটি নট পিকে।

এদিকে, একুশের ভোটে আশাতীত সাফল্যের পর পিকের সঙ্গে তৃণমূলের চুক্তি বেড়ে দাঁড়িয়েছে ২০২৬ এর বিধানসভা নির্বাচন পর্যন্ত। এখন পিকে কংগ্রেসে যোগ দিলে কিংবা কংগ্রেসকে ফেরাতে কাজ করলে পিকের সংস্থা আইপ্যাকের সঙ্গে তৃণমূল চুক্তি কার্যকর করবে কি না, তা নিয়েই মমতার সঙ্গে অভিষেকের আলোচনা হয়েছে বলে অসমর্থিত সূত্রে খবর। এখন দেখার, পিকে-জল কতদূর গড়ায়!    

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here