মহানগর ডেস্ক: বঙ্গে আগামী ১০ এপ্রিল চতুর্থ দফার ভোট। ভোট পূর্বে চলছে প্রার্থীদের প্রচার। সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রে ঘাসফুল শিবিরের প্রার্থী লাভলির হয়ে প্রচার সারলেন তৃণমূলের তারকা সংসদ দেব। আর এই প্রচারে গিয়েই রাজ্য বিজেপির বিরুদ্ধে রীতিমতো তোপ দাগলেন তিনি।

এদিন প্রচারে গিয়ে সভায় উপস্থিত জনতাকে দেব বলেন, ‘আপনার যাকে ইচ্ছা ভোট দিন। তবে নিজেদের ভোটাধিকার স্বাধীনভাবে প্রয়োগ করুন। শুধু ভোট দেওয়ার আগে একবার ভেবে নেবেন, যাঁদেরকে ভোট দিয়ে সরকারে আনবেন, তাঁরা অসময়ে আপনাদের পাশে ছিলেন কিনা আগামী দিনেও থাকবেন কিনা?’ সাধারণত দেবকে সৌজন্যমূলক রাজনীতি করতেই দেখা যায়। তবে এদিন তৃণমূলের এই সংসদ অভিনেতাকে দেখা গেল বিরোধী শিবিরের স্পষ্ট বিরোধিতা করতে। এইদিন ধর্ম নিয়ে রাজনীতি করার জন্য নাম না করে বিজেপির তীব্র সমালোচনা করলেন তিনি। তিনি বলেছেন, ‘যাঁরা ধর্ম নিয়ে রাজনীতি করছেন, দয়া করে তাঁদের হাত ধরবেন না। মানুষ বেঁচে থাকলে তবেই ধর্ম বাঁচবে। মন্দির-মসজিদ সব হবে। তবে শুধু মন্দির, মসজিদ তৈরি হলে সাধারণ মানুষের দুঃখ-কষ্ট মিটবে না। ধর্মের ভিত্তিতে ভোট দিলে শুধু মন্দির থাকবে মসজিদ থাকবে। না হাসপাতাল হবে না স্কুল হবে। পড়াশোনা ভুলে যাবেন।’

প্রচারের মঞ্চ থেকে দেব সাধারণ মানুষের কাছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের উন্নয়নের খতিয়ান তুলে ধরলেন। এছাড়াও তিনি বলেছেন, ‘আমাদের দলের ভুল হয়েছে। কোনও দল ১০০ শতাংশ ঠিক নয়। ভালোর শেষ হয়না। আরও ভালো কাজ করতে হবে। তবে খারাপের শেষ হয়। আমাদের খারাপদের সঙ্গে লড়াই করতে হবে।’ তাছাড়াও এদিন মানুষকে ধর্মের ঊর্ধ্বে গিয়ে শুধু মাত্র উন্নয়নের নিরিখে রাজনীতিকে বিচার করতে বললেন। এবং আরও ভালো কাজ করার জন্য তৃণমূলকে ভোট দেওয়ার আবেদন করলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here