sukhendu sekhar roy

নিজস্ব প্রতিনিধি:  শনিবার ভোটের সময় কোচবিহারের শীতলকুচিতে পাঁচ জন নিহত হয়েছেন। এই প্রেক্ষিতে রবিবার তৃণমূলের তরফে সাংবাদিক সম্মেলন করা হয়। শীতলকুচির ঘটনার ভিডিয়ো ফুটেজ সামনে আনার দাবি জানালো তৃণমূল কংগ্রেস।

রবিবার তৃণমূল ভবনে এক সাংবাদিক বৈঠকে দলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায় বলেন, নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী প্রতিটি বুথের ভিতরে ও বাইরে সিসিটিভি থাকা উচিত। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বুথে গোলমাল ও কেন্দ্রীয় বাহিনীর অস্ত্র কেড়ে নেওয়ার যে দাবি করেছে, তার স্বপক্ষে ভিডিও ফুটেজ কোথায় সেই প্রশ্ন তুলেছেন তিনি। তিনি বলেন, যদি কেন্দ্রীয় বাহিনীর ওপর হামলাই করে, তাহলে প্রথমে লাঠিচার্চ হল না কেন, কাঁদানে গ্যাস ছোড়া হল না কেন। একেবারে গুলি চালানো হল কেন বলে তিনি প্রশ্ন তোলেন।

সুখেন্দু শেখর রায় আরও বলেন,  কেন এখনও পর্যন্ত নির্বাচন কমিশন বা রিটার্নিং অফিসার ভিডিও ফুটেজ প্রকাশ্যে আনল না? আর বুথে যদি সিসিটিভি না থাকে তাহলেও নির্বাচন কমিশন নিয়মের ব্যতিক্রম ঘটানো হয়েছে বলে মন্তব্য করেন তিনি। নির্বাচন কমিশন বিষয়টি ধামাচাপা দিতে চাইছে কিনা সেই প্রশ্নও তুলেছেন তিনি।

তৃণমূল সাংসদ বলেন, ঘটনার ২৪ ঘন্টা কেটে যাওয়ার পর তা নিয়ে মিথ্যাচার শুরু করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন তিনি। অমিত শাহের পদত্যাগ এবং বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের গ্রেফতারের দাবিতে রাজ্যজুড়ে কালো ব্যাজ পরে প্রতিবাদ জানায় তৃণমূল কংগ্রেস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here