Home Featured Monsoon Session: অগ্নিমূল্য পেট্রোল-ডিজেল, সাইকেল চালিয়ে পার্লামেন্টে সাংসদরা

Monsoon Session: অগ্নিমূল্য পেট্রোল-ডিজেল, সাইকেল চালিয়ে পার্লামেন্টে সাংসদরা

0
Monsoon Session: অগ্নিমূল্য পেট্রোল-ডিজেল, সাইকেল চালিয়ে পার্লামেন্টে সাংসদরা
Parul

মহানগর ডেস্ক: পরিকল্পনা আগেই করা ছিল। সেইমতো সাইকেল চালিয়ে পার্লামেন্টে পৌঁছলেন তৃণমূলের সাংসদরা। দিল্লিতে আজ মেঘলা আকাশ। হচ্ছে বৃষ্টি। তার মধ্যেও সাইকেল চালিয়ে ছাতা মাথায় দিয়ে বাদল অধিবেশনে পৌঁছেছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়রা।

এবারও সংসদের বাদল অধিবেশনে বিভিন্ন ইস্যুতে কেন্দ্রীয় সরকারকে চাপে ফেলার কৌশল নিয়েছে তৃণমূল। সূত্র মারফত খবর, উভয় কক্ষে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি, কোভিড পরিস্থিতি, রাষ্ট্রায়ত্ত্ব সংস্থার বেসরকারিকরণ এবং রাজ্যের বিষয়ে কেন্দ্রীয় হস্তক্ষেপের মতো বিষয়ে আলোচনার দাবি তোলেন তৃণমূল সাংসদরা।

যদিও সংসদ বিষয়কমন্ত্রী বলেন, বিরোধীরা যে যাই দাবি তুলুক, জবাব দিতে পুরোপুরি তৈরি কেন্দ্র। এদিন পেট্রোল-ডিজেলের অগ্নিমূল্যের প্রতিবাদে সোমবার সাইকেলে চেপে সংসদে যান তৃণমূলের প্রতিনিধিরা। এর জন্য প্রস্তুত রাখা ছিল বেশ কয়েকটি সাইকেলও। সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘পেট্রোল-ডিজেলের দামের প্রতিবাদে আমাদের সাংসদরা সাইকেলে করে যাবেন। ভ্যাকসিনেশন নিয়ে আমরা আলোচনা চাইব। প্রয়োজনের তুলনায় অর্ধেক ভ্যাকসিন পাচ্ছে বাংলা।’

সরকারি বুধবার অল পার্টি মিটিংয়ে ভ্যাকসিনেশন নিয়ে আলোচনা করার প্রস্তাব দিয়েছে। কিন্তু বিরোধীরা বিরোধিতা করেছে। তাঁরা চাইছেন সংসদেই আলোচনা হোক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here