TMC_POSTER

ডেস্ক: কিছুদিন আগেই বিজেপি আয়োজিত রামনবমীর এক মিছিলে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে রামভক্ত হিসেবে দেখানো হয়েছিল। যা নিয়ে তীব্র বিতর্কের সৃষ্টি হয়। এর পাশাপাশি প্রধানমন্ত্রী বানান ভুল করাতেও হাসির রোল ছড়িয়ে যায় সর্বত্র। বিরোধীরা প্রশ্ন তুলতে থাকে, নরেন্দ্র মোদীর পদের বানান ভুল করে বিজেপি ক্ষমতায় থাকার স্বপ্ন দেখছে। তবে বেশিদিন গেল না, তৃণমূলের কটাক্ষবাণই ব্যুমেরাং হয়ে ফিরে এল তাদের দিকে।

আসানসোলের এক এলাকায় পোস্টার পড়ল যেখানে, তৃণমূল হয়ে গেল ‘তমণমূল’, দক্ষিণ হয়ে গেল ‘দোক্ষিন’, গ্রামীণ হল, ‘গ্রামিণ’! এই কেন্দ্রে তৃণমূল হয়ে লড়ছেন অভিনেত্রী মুনমুন সেন। শাসকদলের তারকা প্রার্থীর সমর্থনে এরূপ বিভ্রান্তিমূলক পোস্টার সমালোচনার ঝড় বয়ে গিয়েছে রাজ্যের সর্বত্র। বিরোধীরা ইতিমধ্যেই প্রশ্ন তুলতে শুরু করেছে, কাদের থেকে শিক্ষা নিয়ে এইরূপ বানান শিখেছে তৃণমূলের কর্মীরা? কেউ কেউ বলছেন, শাসকদল এমন কর্মীদের দলে নিয়েছে যে তারা দলের নামের বানান পর্যন্ত জানে না! তৃণমূলের পক্ষে থেকে অবশ্য এই বিষয় কোনও মন্তব্য করা হয়নি।

উল্লেখ্য, রামনবমী উপলক্ষ্যে বিজেপির ট্যাবলোয় লেখা ছিল, ‘আমরা গর্বিত আমাদের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রি রামভক্ত!’ এই প্রধানমন্ত্রী বানান ভুল নিয়েই বিরোধী মূলত তৃণমূলের তীব্র কটাক্ষের সম্মুখিন হয় বিজেপি। এখন তৃণমূলের এই বড়সড় বিভ্রাটে ‘বল’ পেয়েছে ভারতীয় জনতা পার্টি শিবির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here