বেআইনি পুকুর ভরাট, প্রতিবাদে মিছিলে পা মেলালো শাসকদল

0
24
pond

নিজস্ব প্রতিবেদক, নদিয়া: প্রশাসনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে বেআইনিভাবে পুকুর ভরাট করছে এলাকার সমাজবিরোধীরা এমনটাই অভিযোগ করলেন চাকদহ পুরসভার পুরপ্রধান দীপক চক্রবর্তী। পুকুর ভরাটের প্রতিবাদে চাকদহ পালপাড়া অঞ্চলে রবিবার সন্ধ্যে সাতটা নাগাদ এক প্রতিবাদ মিছিল বের করে চাকদহ তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে।

চাকদহ পুরসভার পুরপ্রধান দীপক চক্রবর্তীর অভিযোগ, নির্বাচনী কাজে যখন প্রশাসন ব্যস্ত, ঠিক সেই সময়কে কাজে লাগিয়ে এলাকার কিছু সমাজবিরোধীরা চাকদহ পুরসভায় বিভিন্ন ওয়ার্ডে পুকুর ভরাট করার কাজে নেমে পড়েছে। চাকদহ পুরসভার ২ নম্বর ওয়ার্ডে দুটি, ৫ নম্বর ওয়ার্ডে একটি ও ১৬ নম্বর ওয়ার্ডে একটি পুকুরের পাড় বাঁধানো নাম করে, বেআইনিভাবে পুকুর ভরাটের কাজ চালাচ্ছে। এলাকার সাধারণ মানুষ প্রতিবাদ করতে গেলে তাদেরকে হুমকি ভয় দেখানোর পাশাপাশি মিথ্যা মামলায় জড়িয়ে দিচ্ছে ওই দুষ্কৃতীরা। তার অভিযোগ, লোকাল পুলিশ প্রশাসনকে পয়সা দিয়ে পুকুর ভরাটে প্রতিবাদকারী সাধারণ মানুষকে মিথ্যে মামলায় জড়িয়ে দিচ্ছে। এর আগেও এলাকার বহু জলাশয় ভরাট করে মোটা অর্থের বিনিময় প্রোমোটারদের হাতে চলে গেছে। অথবা ভরাট করা জলাশয় ফ্লোটিং করে বিক্রি হয়ে গেছে। তার পুনরাবৃত্তি ঘটানোর লক্ষে এই পুকুর ভরাটের কাজ করছে এলাকার দুষ্কৃতীরা। ইদানিং প্রমোটার রাজ গজিয়ে উঠেছে চাকদহ এলাকায়।

এলাকার পুকুর ভরাট বন্ধ করে অবিলম্বে এই দুষ্কৃতীদের গ্রেফতার করার দাবিতে রবিবার সন্ধ্যে সাতটার সময় চাকদহ তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এক বিশাল প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। এদিন দলীয় কর্মী থেকে চাকদহ এলাকার সাধারণ প্রতিবাদী মানুষ জন এই প্রতিবাদ মিছিলে অংশ নেন। প্রায় তিন হাজার মানুষ চাকদহ পালপাড়া অঞ্চল ঘুরে চাকদহ থানার সামনে গিয়ে শেষ করে এই প্রতিবাদ মিছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here