ডেস্ক: রান্নার গ্যাস ও নাগাড় পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রের বিরুদ্ধে ফের পথে নামলেন তৃণমূল সাংসদ তথা যুব তৃণমূল কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার দুপুর ২ টো নাগাদ যাদবপুর ৮বি বাস স্ট্যান্ড থেকে হাজরা মোড় পর্যন্ত মিছিল করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিনের মিছিলে তাঁর সঙ্গে ছিলেন, ইন্দ্রনীল সেন ও মদন মিত্রের মতো নেতারা।

যাদবপুর থেকে গোলপার্ক, গড়িয়াহাট, রাসবিহারী হয়ে মিছিল যায় হাজরা মোড় পর্যন্ত। এদিনের এই মিছিলে ব্যাপক জনসমাগম ঘটে। ভিড় নিয়ন্ত্রণ করতে রাস্তার দুই ধারে দড়ি নিয়ে দাঁড়িয়ে ছিল পুলিশ। মিছিল হাজরা মোড়ে পৌছনোর পর জনগণের উদ্দেশ্যে অভিষেক বলেন, ‘এই মিছিলে যে পরিমাণ মানুষ জড়ো হয়েছেন তা ২১ জুলাইয়ের চেয়ে কিছু কম নয়। এটাকে দ্বিতীয় ২১ জুলাইও বলা যায়। কীভাবে আকাশ ছুঁয়েছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য। অথচ সরকার এই নিয়ে কিছুই করছে না। যতদিন না কেন্দ্র এই দাম বৃদ্ধি নিয়ন্ত্রণ করছে ততদিন এই প্রতিবাদ চলবে।’ একইসঙ্গে কেন্দ্রকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, ‘যেভাবে লড়াইয়ের মাধ্যমে পশ্চিম বাংলায় সিপিএমকে জীবাশ্মে পরিনত করেছে তৃণমূল ঠিক সেভাবেই ১ বছরের মধ্যে দিল্লির সরকারকে হঠিয়ে এক ধর্ম নিরপেক্ষ শাসক উপহার দেব আমরা।’ কিছুদিন আগে, পুরুলিয়াকে বিরোধীশূন্য করার ডাক দিয়েছিলেন অভিষেক ঠিক তারপরেই পুরুলিয়াতে পরপর খুন হয় দুই বিজেপি কর্মী। এই প্রসঙ্গে তিনি বলেন, তাঁর ওই বক্তব্যের পর দুই কর্মীর খুন হওয়া নিয়ে অভিযোগের আঙুল উঠছে তাঁর দিকে। এদিকে বিজেপি একের পর এক রাজ্যে ঢোকার পর যে কংগ্রেস কর্মীরা খুন হচ্ছেন তাকে কিভাবে দেখবে বিজেপি নেতৃত্ব। একইসঙ্গে ওই মঞ্চ থেকে আগামী বেশ কয়েকটি দিনের প্রতিবাদ আন্দোলনের ঘোষণা করেন অভিষেক। বলেন, ‘‌আগামী দিনে জেলায় জেলায় দুপুর দু’‌টো থেকে বিকেল চারটে পর্যন্ত মূল্যবৃদ্ধির বিরুদ্ধে আন্দোলনে নামবে তৃণমূল। অফিস ফেরত সাধারণ যাত্রীদের অসুবিধা না করতেই দুপুরে মিছিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’‌

উল্লেখ্য, টানা মূল্য বৃদ্ধির প্রতিবাদে এর আগেও পথে নেমেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় সুবোধ মল্লিক স্কোয়ার থেকে পার্ক স্ট্রিট পর্যন্ত মিছিল করেছিলেন তিনি। তবে দেশজুড়ে চাপের মুখে পড়ে সম্প্রতি সামান্য হলেও কমেছে পেট্রোল ডিজেলের দাম। এদিকে, পেট্রোল ডিজেলের ব্যাপক মূল্যবৃদ্ধির ফলে যানবাহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য পরিবহণ দপ্তর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here