Home Featured ‘বাংলাদেশি নিশীথ’, স্লোগান তুলে রাজ্যসভা কাঁপালো তৃণমূল

‘বাংলাদেশি নিশীথ’, স্লোগান তুলে রাজ্যসভা কাঁপালো তৃণমূল

0
‘বাংলাদেশি নিশীথ’, স্লোগান তুলে রাজ্যসভা কাঁপালো তৃণমূল
Parul

মহানগর ডেস্ক: নব নিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিক বাংলাদেশি কিনা তা নিয়ে কিছুদিন আগেই উঠেছিল বিতর্ক। আর এবার সেই বিতর্কের আঁচ সরাসরি পৌঁছে গেল সংসদের উচ্চকক্ষে। আর তা পৌঁছে দিলো স্বয়ং তৃণমূল। প্রধানমন্ত্রী রাজ্যসভার উদ্বোধনী ভাষণে যখন প্রথা অনুযায়ী একে একে নতুন কেন্দ্রীয় মন্ত্রীদের পরিচয় করিয়ে দিচ্ছিলেন তখনই নিশীথের নাগরিকত্ব নিয়ে ওঠা প্রশ্নের জবাব দেওয়ার দাবি তুকে স্লোগান তুলে সভাকক্ষ উত্তপ্ত করে তোলে তৃণমূল।

প্রধানমন্ত্রীর ভাষণ শুরু হতেই ওয়েলে নেমে যায় তৃণমূল ও কংগ্রেসের সাংসদরা। ইতিপূর্বে দু’বার স্থগিত হয়ে যাওয়া সভা ২ টোর সময় যখনই আবার শুরু হয় তখনই তৃণমূলের রাজ্যসভা সাংসদ সুখেন্দু শেখর রায় নিয়মের উল্লেখ করে বলেন ‘আজ মাননীয় প্রধানমন্ত্রী যেই মন্ত্রীদের পরিচয় করালেন তাদের মধ্যে একজন মন্ত্রী কথিত বাংলাদেশী। আমরা চাই সরকার ব্যাপারটি স্পষ্ট করুক।” এই নিয়ে বিরোধী দলনেতা মল্লিকার্জুন খড়্গে একটি নোটিসও রাজ্যসভার অধ্যক্ষ বেঙ্কাইয়া নাইডুকে দেন। তিনি বলেন, ‘উনি বাংলাদেশী কিনা তা জানার আমাদের সম্পূর্ণ অধিকার আছে।”

বিজেপি এই নোটিসের কঠোর বিরোধ করেছে। সভা নেতা পীযুষ গোয়েল বলেন, “বিরোধীরা যেই অভিযোগ করেছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। এই ধরনের ভিত্তিহীন দাবি সমাজের একটি বিশেষ গোষ্ঠীর বিরুদ্ধে বিদ্বেষপূর্ণ ও অপমানজনক।” তাই রাজ্যসভার উপসভাপতি হরিবংশের কাছে তিনি এই বিষয়টিকে সদনের কার্যপ্রণালীর বাইরে রাখার অনুরোধ করেন। উপসভাপতি বিরোধীদের উদ্দেশ্যে বলেন বিষয়টি খতিয়ে দেখা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here