Home Featured শিক্ষাগত যোগ্যতা নিয়ে ভিন্ন তথ্য দেওয়ায় নিশীথকে খোঁচা তৃণমূলের

শিক্ষাগত যোগ্যতা নিয়ে ভিন্ন তথ্য দেওয়ায় নিশীথকে খোঁচা তৃণমূলের

0
শিক্ষাগত যোগ্যতা নিয়ে ভিন্ন তথ্য দেওয়ায় নিশীথকে খোঁচা তৃণমূলের
Parul

মহানগর ডেস্ক: নির্বাচনী হলফনামা ও সংসদের ওয়েবসাইটে নিজের শিক্ষাগত যোগ্যতা নিয়ে পরস্পর বিরোধী তথ্য দেওয়ায় তৃণমূলের কটাক্ষের মুখে পড়তে হলো কোচবিহারের সাংসদ তথা সদ্য কেন্দ্রীয় মন্ত্রী হওয়া বিজেপি নেতা নিশীথ প্রামাণিক কে। অভিযোগ লোকসভার ওয়েবসাইটে তাঁর শিক্ষাগত যোগ্যতা হিসেবে যেখানে বিসিএ ডিগ্রির কথা উল্লেখ করা রয়েছে সেখানে তিনি নিজেই তাঁর নির্বাচনী হলফনামায় নিজেকে মাধ্যমিক পাস বলে জাহির করেছেন। আর এই দুই ভিন্ন তথ্য নিয়েই সাংসদের প্রকৃত শিক্ষাগত যোগ্যতা নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

বুধবার মোদির মন্ত্ৰীসভায় নতুন মুখ হিসেবে বাংলা থেকে প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তিনি। স্বভাবতই উচ্ছসিত উত্তরবঙ্গের বিজেপি নেতৃত্ব ও সমর্থকরা। কিন্তু তার মধ্যেই তার শিক্ষাগত যোগ্যতা নিয়ে বিতর্ক উস্কে দিলো তৃণমূল নেতা পার্থ প্রতিম রায় এর এই ফেসবুক পোস্ট।

ভারত সরকারের অফিসিয়াল ওয়েবসাইটে দেখা যাচ্ছে বালাকুড়া জুনিয়র বেসিক স্কুল থেকে বিসিএ ডিগ্রি অর্জন করেছেন তিনি। অথচ ২০১৯ এর লোকসভা নির্বাচনের সময় তার শিক্ষাগত যোগ্যতা হিসেবে লাল বাহাদুর শাস্ত্রী বিদ্যাপীঠ থেকে করা মাধ্যমিক ডিগ্রির কথা উল্লেখ করা রয়েছে।

উল্লেখ্য রাজ্যের রাজনৈতিক নেতা দের শিক্ষাগত যোগ্যতা নিয়ে এর আগেও বিতর্কের সৃষ্টি হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পিএইচডি ডিগ্রি নিয়ে প্রায়শই কটাক্ষের সুর শোনা যায় বিজেপি নেতা নেত্রীদের মুখে। এবার মন্ত্রী পদে শপথ নেওয়ার পরপরই নিশীথ প্রামাণিকের শিক্ষাগত যোগ্যতা নিয়ে বিভ্রান্তি যে আরো একটি নতুন বিতর্কের দিক উন্মোচন করলো তাতে সন্দেহ নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here