Home Featured তৃণমূলের ধাঁচে শহিদ শ্রদ্ধাঞ্জলি দিবস পালন করবে বিজেপি!

তৃণমূলের ধাঁচে শহিদ শ্রদ্ধাঞ্জলি দিবস পালন করবে বিজেপি!

0
তৃণমূলের ধাঁচে শহিদ শ্রদ্ধাঞ্জলি দিবস পালন করবে বিজেপি!
Parul

নিজস্ব প্রতিনিধিএবার তৃণমূলের ধাঁচে শহিদ শ্রদ্ধাঞ্জলি দিবস পালন করবে বিজেপি! হেস্টিংসে দলীয় কার্যালয়ের সামনে শহিদ স্তম্ভ করে শ্রদ্ধা জানানো হবে একুশের ভোটের হিংসায় যাঁরা মারা গিয়েছেন, তাঁদের। ওয়াকিবহাল মহলের ধারণা, শুভেন্দুর মস্তিষ্ক প্রসূত এই অস্ত্রেই বাজিমাত করতে চায় গেরুয়া শিবির।

১৯৯৩ সালের ২১শে জুলাই মহাকরণ অভিযানে গিয়ে বাম পুলিশের গুলিতে নিহত হন ১৩ জন আন্দোলনকারী। আন্দোলনের ডাক দিয়েছিল যুব কংগ্রেস। নেত্রী ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরে দল ছেড়ে তিনি তৈরি করেন তৃণমূল কংগ্রেস। তার পরেও ফি বছর ২১শে জুলাই দিনটিকে শহিদ দিবস হিসেবে পালন করেন তৃণমূল নেতৃত্ব। প্রথম দিকে ধর্মতলায় শহিদ দিবস পালন করা হলেও, পরে তা স্থানান্তরিত হয় ব্রিগেডে। করোনা আবহে অবশ্য গত বছর থেকে সভা হচ্ছে ভার্চুয়ালি। প্রতিবারই সভামঞ্চের সামনে অস্থায়ী শহিদ স্তম্ভ করে শ্রদ্ধা জানানো হয়।

চলতি বছর বিজেপিও করবে শহিদ তর্পণ। দিনটি তারা পালন করবে শহিদ শ্রদ্ধাঞ্জলি দিবস হিসেবে। বিজেপি নেতৃত্বের দাবি, গত ছ’ মাসে ১৬২ জন পদ্ম নেতা-কর্মীকে খুন করা হয়েছে। তাদের দাবি, জাতীয় মানবাধিকার কমিশন যে রিপোর্ট দিয়েছে, তা হিমশৈলের চূড়া মাত্র। এই সব শহিদদেরই শ্রদ্ধা জানাতে এবার পালন করা হবে শহিদ শ্রদ্ধাঞ্জলি দিবস।

এদিন দিলীপ ঘোষের নেতৃত্বে রাজঘাটে ধরনা দেবেন বিজেপির সাংসদরা। ধরনা শুরু হবে বেলা ১১টা থেকে। দিল্লির পাশাপাশি কলকাতায় হেস্টিংসে দলীয় কার্যালয়েও যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে দিনটি। এখানেই হবে শহিদ স্তম্ভ। শ্রদ্ধা জানানো হবে সেখানেই।         

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here