kolkata bengali news

ডেস্ক: বাংলা তো বটেই বাংলা ছাড়িয়ে দেশের আরও ৫ রাজ্যে নিজেদের বিস্তার ঘটাতে উৎসাহী হলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই লক্ষ্যে রাজ্যের ৪২ আসনে প্রার্থীর নাম ঘোষণার পাশাপাশি সাংবাদিকদের সামনে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন এই লোকসভা নির্বাচনে বাংলা ছাড়াও দেশের আরও ৫ রাজ্যে লড়াই চালাবে তৃণমূল। আর সেই তালিকায় রয়েছে ওড়িশা, ঝাড়খণ্ড, অসম, বিহার ও আন্দামান। এই সমস্ত রাজ্যগুলিতে যে সমস্ত পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে তাদের নামও এদিন ঘোষণা করলেন মমতা।

এদিন সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘ঝাড়খণ্ড, ওড়িশা, আসাম, আন্দামানের, বিহারের মতো রাজ্যগুলিতে এবার আমরা আমাদের প্রার্থী দিচ্ছি। তাছাড়া, পঞ্জাব, উত্তরপ্রদেশের মতো রাজ্যগুলিতেও প্রার্থী দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছিল আমাদের। কিন্তু ওই সমস্ত রাজ্যগুলিতে যদি আমরা প্রার্থী দিই তবে সেখানে ভোট কাটাকাটির একটা সম্ভাবনা থেকে যাবে তাই সেখানে আমরা প্রার্থী দেব না।’ জানানো হয়েছে, একইসঙ্গে মমতা জানান, এবার ওড়িশা থেকে আমরা বেশকিছু প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ঝাড়খণ্ডের ৫ টি জায়গা রাঁচি, রাজনগর, রাজমেসদ, ধানবাদ সহ আরও দুটি জায়গায় প্রার্থী দিচ্ছি আমরা। অসমের ৬টি জায়গায় এবার প্রার্থী দেওয়া হচ্ছে। যে যে জায়গাগুলিতে প্রার্থী দেওয়া হচ্ছে সেগুলি হল, করিমগঞ্জ, শিলচর, ঝুপড়ি, কাকড়াঝোড়, বরপেটা ও গুয়াহাটিতে। বিহারে প্রার্থী দেওয়া হচ্ছে কৃষাণগঞ্জ ও মহারাজগঞ্জে। উত্তরপ্রদেশের বিষয়টিও আমাদের মাথায় রয়েছে সেখানে অখিলেশ ও মায়াবতী যদি সম্মতি দেয় সেক্ষেত্রে আমরা প্রার্থী দেব।

পাশাপাশি, এদিন লোকসভা নির্বাচনের যে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে বাদ পড়েছেন গতবারের বেশ কয়েকজন জয়ী প্রার্থী। যাদের মধ্যে রয়েছেন, যাদবপুরের সাংসদ সুগত বসু, মেদিনীপুরের সাংসদ সন্ধ্যা রায়, বসিরহাটের সাংসদ ইদ্রিশ আলির মতো ব্যক্তিত্বরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here