kolkata news

নিজস্ব প্রতিনিধি : গুন্ডাদের মহিলাদের দিয়ে তাড়ানোর নিদান দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চতুর্থ দফায় শনিবার নির্বাচন হবে বলাগড়ে। এখানে তৃণমূলের বাজি দলিত সাহিত্য অ্যাকাডেমির প্রধান মনোরঞ্জন ব্যাপারী। তৃণমূল কী কী উন্নয়নমূলক কাজ করেছে, এদিন তার ফিরিস্তি দেন মমতা। বিজেপিকে তুলোধোনা করার পাশাপাশি এদিনও কেন্দ্রীয় বাহিনীকে একহাত নিয়েছেন তৃণমূল নেত্রী। তার পরেই বলেন, অশান্তি করতে এলে গুন্ডাদের মহিলাদের দিয়ে তাড়ান।

২০১৬ সালে বলাগড়ে ব্যাপক ভোটে জয়ী হন তৃণমূল প্রার্থী। তবে লোকসভা নির্বাচনে এই কেন্দ্রে এগিয়ে যান বিজেপি প্রার্থী। এদিন সেই উদাহরণ তুলে ভোটারদের প্রশ্ন করেন মমতা, বিজেপি কী উন্নয়ন করেছে প্রশ্ন করুন। এর পরেই গত দশ বছরে তৃণমূল কী কী উন্নয়নমূলক কাজ করেছে, তার ফিরিস্তি দেন তৃণমূল নেত্রী। ক্ষমতায় ফিরলে বলাগড়ে যে নানা উন্নয়নমূলক কাজ হবে এদিন সেই আশ্বাসও দেন তৃণমূল নেত্রী।

এর পাশাপাশি এদিনও মমতা একহাত নেন কেন্দ্রীয় বাহিনীকে। কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অতি সক্রিয়তার অভিযোগে আগেই সরব হয়েছেন মমতা। এদিনও বাহিনীর পাশাপাশি বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন মমতা। বাহিনীর বিরুদ্ধে একাধিক অভিযোগ তোলার পাশাপাশি গুন্ডা দমনের দাওয়াইও দেন নেত্রী। তিনি বলেন, গুন্ডামি করতে এলে গুন্ডাদের মহিলাদের দিয়ে তাড়ান। বিজপির শাসানির কাছে ভয় না পাওয়ার জন্যও দলের কর্মী-সমর্থকদের নির্দেশ দেন মমতা।

ভোটাররা তাঁদের মূল্যবান ভোট যেন নষ্ট না করেন, সেকথাও স্মরণ করিয়ে দেন মমতা। বলেন, প্রয়োজনের পান্তা খেয়ে ভোট দেবেন। কেউ যাতে ভোট লুঠ করতে না পারে, সেদিকে কড়া নজর রাখার নির্দেশও মমতা দেন দলীয় কর্মী-সমর্থকদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here