নিজস্ব প্রতিবেদক, রায়গঞ্জ: রাজ্যে ফের থাবা বসাতে শুরু করেছে ডেঙ্গু। তাই শুরুতেই ডেঙ্গু প্রতিরোধে নামল উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লক তৃণমূল নেতৃত্ব। ইটাহার ব্লকের সুরুন-২ নম্বর অঞ্চল তৃণমূল কংগ্রেস কমিটির পক্ষ থেকে দলীয় কর্মী-সমর্থকদের নিয়ে এলাকার রাস্তাঘাটে, এলাকাবাসীর বাড়িতে ব্লীচিং পাওডার সহ কীটনাশক স্প্রে করা হল।

জানা গিয়েছে, দিন কয়েক আগে সুরুন দুই নম্বর অঞ্চলের ৩ বাসিন্দা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। বর্তমানে অবশ্য তিনজনেই সুস্থ হয়ে বাড়িতে ফিরে এসেছেন। তবে এলাকার আর কেউ যাতে ডেঙ্গুতে আক্রান্ত না হয়, সেজন্যই রবিবার এলাকা ঘুরে ব্লিচিং পাউডার ছড়িয়ে, কীটনাশক স্প্রে করল স্থানীয় তৃণমূল নেতৃত্ব। ডেঙ্গু প্রতিরোধের এই বিশেষ কর্মসূচিতে স্থানীয় তৃণমূল কর্মী-সমর্থক ছাড়াও উপস্থিত ছিলেন ব্লক তৃনমূল নেতৃত্ব আসলাম আলি, সুফিয়া খাতুন। বিধায়ক অমল আচার্যের নির্দেশেই ডেঙ্গু প্রতিরোধের এই বিশেষ কর্মসূচি বলে জানান আসলাম আলি। এঁরা কেবল এলাকায় ব্লিচিং পাউডার ছড়িয়ে থেমে থাকেননি, এলাকাবাসীর মধ্যে ব্লিচিং পাউডার বিতরণও করেন।

প্রসঙ্গত, গত এক সপ্তাহে উত্তর ২৪ পরগনা জেলার হাবরায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনার জন্য হাবরা পুরসভার দিকেই অভিযোগের আঙুল তুলেছে এলাকাবাসী। ঠিকমত সাফাই না হওয়ার জন্যই এলাকায় ডেঙ্গু ছড়াচ্ছে বলে তাদের অভিযোগ। যদিও এলাকাবাসীর অভিযোগ, ৪ জনের মৃত্যুর পরেও নির্বিকার হাবরা পুরসভা। শাসক দলের তরফেও এলাকায় ব্লিচিং পাউডার ছড়ানো দূর অস্ত, সাফাই অভিযানের ব্যাপারে কোনও উদ্যোগ নেওয়া হয়নি। সেদিক থেকে এলাকায় ব্লিচিং পাউডার, কীটনাশক স্প্রে করে নজির গড়ল ইটাহার ব্লক তৃণমূল নেতৃত্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here