ডেস্ক: কিছুদিন আগেই গুজরাতে হটকেকে মতো বিক্রি হচ্ছিল মোদী শাড়ি। গুজরাতের পর এবার মুম্বইয়ে। মুম্বইয়ের ডি গোখেল নামক জনৈক ব্যক্তি তাঁর স্ত্রীর জন্য এই বিশেষ মোদী প্রিন্টের শাড়ি কিনেছেন। তিনি বলেন, সকলেই তো একধরণের শাড়ি কেনেন তাই তিনি স্ত্রীর জন্য অন্য ধরণের কিছু কেনার পরিকল্পনা থেকেই এই মোদী শাড়ি কিনেছেন। গোখেল বলেন, এটি একেবারে অভিনব একটি শাড়ি, যেখানে প্রধানমন্ত্রীর ছবি সমৃদ্ধ রয়েছে এবং তাঁর স্ত্রী ও এটা পেয়ে খুবই খুশি। মে মাসের লোকসভা নির্বাচনের আগের এই মোদী শাড়ির জনপ্রিয়তা এখন তুঙ্গে।

বিজেপির নরেন্দ্র মোদী পৃথিবীর বৃহত্তম গণতান্ত্রিক দেশে আসন্ন নির্বাচনের মাধ্যমে দ্বিতীয়বারের জন্য ক্ষমতায় আসতে চাইছেন। বিজেপির প্রধান বিরোধী দলের নেতা রাহুল গান্ধীও এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন যে নির্বাচনের দিন ঘোষিত হতে চলেছে এই সপ্তাহেই। উদ্যোগী বস্ত্রনির্মাতারা ২০১৪ সালে যখন প্রথম মোদী ক্ষমতায় আসেন তখন তাঁর জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে ব্যবসার বৃদ্ধি ঘটিয়েছিলেন। বিজেপির মহিলা সমর্থকদের ৬৮ বছরের প্রধানমন্ত্রীর ছবি ছাপানো শাড়ি পড়ে সভাসমাবেশে ভিড় করতে দেখা যেত।

বিনোদ গাড়া নামে এক বস্ত্র ব্যবসায়ী জানান, ‘২০১৪ সালে মোদীর ছবি ছাপানো শাড়ি মহিলারা পড়বেন কিনা এই বিষয়ে আমি খুব নিশ্চিত ছিলাম না। কিন্তু অনেক মহিলাই সাহসের সঙ্গে সেই শাড়ি গ্রহণ করেছেন। চলতি বছরের আমরা ইতিমধ্যেই ২২০০ শাড়ি বিক্রি করেছি এবং আশা করছি নির্বাচনের দিন এগিয়ে এলে সেই বিক্রি আরও বাড়বে।’

বিনোদ গাড়া কংগ্রেসের সমর্থকদের জন্য শাড়ি তৈরির পরিকল্পনা করছেন না বলেই জানা গিয়েছে যদিও ভিন্ন সূত্রে জানা যায় একটি বস্ত্র ব্যবসায়ী ইতিমধ্যেই রাহুল গান্ধী এবং তাঁর বোন প্রিয়াঙ্কা গান্ধীর ছবি সম্বলিত শাড়ি তৈরির প্রস্তুতি নিয়ে ফেলেছেন। নির্বাচনের আগে রাজনৈতিক নেতা নেত্রীদের ছবি ছাপানো শাড়ি তৈরির হুজুগটি ভারতীয় রাজনৈতিক পরিমণ্ডলে সাম্প্রতিক সংযোজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here