মহানগর ডেস্ক: করোনা পরিস্থিতিতে নাজেহাল রাজ্যবাসী। বুধবার শপথ নিয়ে সাময়িকভাবে লোকাল ট্রেন চলাচল বন্ধ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার রাজ্য সরকারের নির্দেশ মেনে অর্ধেক হতে চলেছে মেট্রো সংখ্যা। বৃহস্পতিবার কলকাতা মেট্রো রেলের তরফ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এই কথা।

করোনা পরিস্থিতিতে পূর্বেই বদল করা হয়েছিল মেট্রোর সময়সূচি। এবারে আংশিক লকডাউন জারি হওয়ার পর পুনরায় বদল হল মেট্রোর সময়সূচি। কলকাতা মেট্রো
রেলের তরফ থেকে দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে, আগামী ৭ মে থেকে লাঘু হবে এই নতুন সময়সূচী। সোমবার থেকে শনিবার পর্যন্ত আপ ও ডাউন মিলিয়ে মোট ২১৬ টি মেট্রো চালানো হত। যা করোনা পরিস্থিতির কারণে তা কমিয়ে করা হয়েছে ১৯২ টি। দক্ষিণেশ্বর, দমদম এবং কবি সুভাষ থেকে দিনের প্রথম ট্রেন ছাড়া হত সকাল ৭ টায়। এই সময় সূচিতে পরিবর্তন এনে এবার থেকে মেট্রো চলা শুরু হবে সকাল ৮ টায়।

অন্যদিকে,দিনের শেষ মেট্রোটি দক্ষিনেশ্বর থেকে রাত ৮টা ৪৮ মিনিটে ছাড়তো এবং দমদম ও কবি সুভাষ থেকে ছাড়তো রাত ৯ টায়। এই সময় সূচিতে এসেছে পরিবর্তন। নতুন সময়সূচি অনুযায়ী, দিনের শেষ ট্রেনটি দমদম এবং কবি সুভাষ থেকে ছাড়বে ৮ টায়। দক্ষিনেশ্বর থেকে শেষ ট্রেনটি ছাড়বে ৭:৪৮ মিনিটে। রবিবারের সময়সূচী তেও আসছে বদল। রবিবার ৯৬ টির বদলে ৮০ টি ট্রেন চালানো হবে। দিনের প্রথম ট্রেনটি এতদিন ছাড়ত সকাল ৯ টায়। তার বদলে এখন থেকে ১০ টায় ছাড়বে। তবে দিনের শেষ মেট্রোর সময়সূচিতে কোনো পরিবর্তন হচ্ছে না। বাকি দিনের মতোই রাত ৮ টায় শেষ ট্রেন ছাড়বে দমদম এবং কবি সুভাষ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here