মহানগর ডেস্ক: ভারতে করোনার প্রকোপ ক্রমশ বেড়েই চলেছে। আক্রান্তের গ্রাফ ৪ লক্ষ ছাড়িয়েছে। ক্রমশ ভেঙে পড়েছে স্বাস্থ্য ব্যবস্থা। বেড, অক্সিজেনের অভাব দেশজুড়ে। রাজধানীর স্বাস্থ্য ব্যাবস্থাও ভেঙে পড়েছে। প্রাণ বাঁচাতে অক্সিজেন সিলিন্ডার এবং কনসেনট্রেটর কিনতে হচ্ছে আকাশছোঁয়া দামে। এই পরিস্থিতিতে দিল্লির করোনা আক্রান্ত রোগীদের হাসপাতালে পৌঁছে দেওয়ার জন্য আম আদমি পার্টির রাজ্যসভার সংসদ সঞ্জয় সিংহ এক নয়া পদক্ষেপ নিলেন।

সঞ্জায় সিংহ এবং টিওয়াইসিআইএ (TYCIA)-টার্ন ইউর কন্সার্ন ইনটু অ্যাকশন সংস্থার সঙ্গে হাত মিলিয়ে রাজধানীর রাস্তায় ১০ টি অটো অ্যাম্বুল্যান্স নামিয়েছেন। এই অটো অ্যাম্বুল্যান্সগুলি অক্সিজেনের মাত্রা ৮৫ থেকে ৯০ এর মধ্যে থাকা করোনা আক্রান্তদের তৎক্ষনাৎ নিকটস্থ হাসপাতালে পৌঁছে দেবে। অক্সিজেন সিলিন্ডার এবং সানিট্যাইজেশনর ব্যবস্থা রয়েছে এই অটো অ্যাম্বুল্যান্স গুলিতে। চালকরা পিপিই কিট পরে থাকবেন।

বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী, দিল্লিতে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১২,৫৩,৯০২ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ১৮,০৬৩ জন। এই পরিস্থিতিতে এই অটো অ্যাম্বুল্যান্স পরিষেবা দিল্লি বাসীদের আশার আলো দেখিয়েছে। সংসদ সঞ্জয় সিং পিপিই পোশাক পরা ড্রাইভারদের সঙ্গে অ্যাম্বুল্যান্সের ছবি নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। পোস্টে তিনি জানিয়েছেন এই ‘ফ্রী অটো অ্যাম্বুল্যান্স পরিষেবা’ জোরদার করতে আগামী মে মাস থেকে আরও ২০ টি অটো এই কাজে যুক্ত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here