kolkata news
Parul

মহানগর ডেস্ক: ১৯৯৩ সালের ২১ জুলাই পুলিশের গুলিতে নিহতদের স্মরণ করে আজ শহীদ দিবস পালন করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রথম শহীদ দিবসকে জাতীয় পর্যায়ে নিয়ে গেল এই দল। দেশের বিভিন্ন প্রান্ত থেকে এই ভাষণ শোনার ব্যবস্থা করা হয়েছিল। আগামী ২০২৪ নির্বাচনের কথা মাথায় রেখেই এই উদ্যোগ নিয়েছে তৃণমূল সরকার। 

ads

 

 

একুশের শহীদ স্মরণে বক্তব্য রাখতে গিয়ে, তৃণমূলের শীর্ষ নেতৃত্ব মমতা বন্দ্যোপাধ্যায়, নানাভাবে বিরোধী দলকে কটাক্ষ করে তৃতীয় ফ্রন্ট গঠনের ডাক দিলেন। পেগাসাস এর বিতর্ক নিয়েও মুখ খোলেন তিনি। সবশেষে উন্নততর বাংলা গড়ার পাশাপাশি উন্নততর তৃণমূল গঠনের ডাক দেন তৃণমূল সুপ্রিমো। 

 

নরেন্দ্র মোদিকে নানাভাবে তোপ দাগলেন তৃণমূল নেত্রী। মোদির উদ্দেশ্যে তিনি বলেন, ‘যতটা নীচে নামা সম্ভব নামলেন তবু কোন‌ও লাভ হলনা।’ এদিন সকলের উদ্দেশ্যে উন্নততর বাংলা গড়তে, উন্নততর তৃণমূল গড়ার ডাক দেন তিনি। রাজ্যের সব দল এবং দলের নেতাদের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘ সব রাজ্যের সব নেতাদের বলছি, আপনারা একজোট হয়ে ফ্রন্ট তৈরি করুন। এখন থেকেই প্রস্তুতি শুরু করুন, রোগীর মৃত্যু হলে চিকিৎসক ডেকে কোনও লাভ নেই।’ 

 

তিনি আরও জানান, শিঘ্রই তিনি দিল্লী যেতে চলেছেন। দিন তিনের জন্য দিল্লী যাবেন এবং সকল নেতাদের সঙ্গে বৈঠক করার ইচ্ছেও প্রকাশ করেছেন তিনি। এইভাবে সকলে একজোট হয়ে মোদি সরকারের বিরুদ্ধে লড়াই করতে চেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলা থেকে সম্পূর্ণভাবে বিজেপিকে উৎখাত করে আরও উন্নততর বাংলা গঠনের দাবি তুলেছেন তিনি। সকলকে একজোট করে উন্নততর তৃণমূল গঠনের কথা বলেছেন তিনি।  

যতদিন না পর্যন্ত ভারতবর্ষ থেকে বিজেপিকে সম্পূর্ণ বিতাড়িত করা সম্ভব হবে, তত দিন পর্যন্ত লড়াই করবে সরকার। ২৪-এর নির্বাচনকে সামনে রেখে এই বার্তা দিয়েই দলীয় কর্মীদের উদ্বুদ্ধ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here