ডেস্ক: হিন্দুত্বের ধুয়ো তুলে বিজেপির বিরুদ্ধে হিংসার রাজনীতির অভিযোগে বারেবারে সরব হয়েছে বিরোধী পক্ষ। তবে ভারতবর্ষ থেকে গণপিটুনিতে মৃত্যু সংখ্যাতো কমেইনি উল্টে বেড়ে চলেছে, এরই মাঝে বিতর্কিত মন্তব্য করে আরও আকবর শিরোনামে উঠে এলেন যোগীরাজ্য উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং। তার দাবি, ভারতে হিন্দুত্বকে অক্ষত রাখতে প্রতিটি হিন্দু দম্পতির উচিৎ ৫ টি করে সন্তান উৎপাদন করা।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে উত্তরপ্রদেশের অত্যন্ত পরিচিত এই বিজেপি বিধায়কের দাবি, ‘ভারতের বুকে হিন্দুদের সংখ্যাধিক্যের জন্য প্রতিটি দম্পতির অন্তত ৫ টি করে সন্তান নেওয়া উচিৎ।’ শুধু তাই নয় একিসঙ্গে তার দাবি, ‘আমাদের দেশের প্রত্যেক আধ্যাত্বিক নেতা চান হিন্দু দম্পতিরা যেন পাঁচজন করে সন্তান নেয়। এতে জনসংখ্যা নিয়ন্ত্রণে থাকবে, এবং হিন্দুত্ব অক্ষত থাকবে। খুব স্বাভাবিকভাবেই তার এই মন্তব্যকে ঘিরে তৈরি হয়েছে বিতর্ক।

তবে এই বিধায়কের বিতর্কিত মন্তব্য এই প্রথমবার নয়, মুখ খুললেই বিতর্কে জড়িয়েছেন এই সুরেন্দ্র সিং। সাম্প্রতিক সময়ে উত্তরপ্রদেশে একের পর এক যৌন হেনস্থা প্রসঙ্গে তিনি বলেছিলেন, ‘এটা একটা প্রাকৃতিক দূষণ যা কেউ আটকাতে পারে না। ভগবান রাম চাইলেও ধর্ষণের ঘটনা বন্ধ করতে পারবেন না।’ এরপর ফের মন্তব্য করে বিতর্কে জড়ালেন বালিয়ার এই বিধায়ক।