kolkata bengali news

ডেস্ক: একদিকে রাজ্যসভার সদস্য তিনি, পাশাপাশি লোকসভার নির্বাচনেও এবার নাম লেখাতে চলেছেন বিজেপির রাজ্যসভাপতি অমিত শাহ। শনিবার গুজরাতের আমেদাবাদে নির্বাচনী প্রচার সেরেই মনোনয়নপত্র জমা দেবেন তিনি। একইসঙ্গে এই প্রথমবার লোকসভা নির্বাচনে অংশ নিতে চলেছেন বিজেপির সেকেন্ড ইন কম্যান্ড।

জানা গিয়েছে, শনিবার আমেদাবাদে একটি বড় রোড শো রয়েছে বিজেপির। যেখানে উপস্থিত থাকবেন বিজেপি সভাপতি অমিত শাহ। তিনি ছাড়াও এই রোডশোতে উপস্থিত থাকার কথা রয়েছে কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং এবং নীতিন গড়কড়ির মতো নেতৃত্বরা। থাকবেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে, রাম বিলাস পাশওয়ানের মতো এনডিএর একাধিক সহযোগী দলের নেতারা। রোড শো শুরু হবে আমেদাবাদের নারাণপুরা অঞ্চলে সরদার পটেলের মূর্তির সামনে থেকে। শেষ হবে ঘাটলোডিয়ার পাতিদার চকে। এখানে উপস্থিত থাকার কথা রয়েছে লাল কৃষ্ণ আডবানিরও। ৪ কিলোমিটার এই রোড শোর শেষে বিজেপির গান্ধী নগরের প্রার্থী হিসাবে মনোনয়ন পেশ করবেন শাহ।

প্রসঙ্গত, গুজরাতের ২৬ আসনের লোকসভায় নির্বাচন হবে ১ দফায়। ২৩ এপ্রিল সেখানে হবে ভোট গ্রহণ। মনোনয়ন জমার শেষ দিন ৪ এপ্রিল। তবে তাঁর অনেক আগেই এদিন মনোনয়ন পেশ করার সিদ্ধান্ত নিলেন অমিত শাহ। একইসঙ্গে উল্লেখ করা যায়, গুজরাতের গান্ধীনগর বিজেপির দীর্ঘদিনের ঘাটি। বহুদিন ধরে এই এলাকা থেকে নির্বাচনে জিতে আসছেন বিজেপির প্রবীণ নেতা লালকৃষ্ণ আদবানি, তবে এবার তাঁকে সরিয়ে সেখানে প্রার্থী করা হচ্ছে অমিত শাহকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here