ডেস্ক: বিজেপির সমস্ত সাংসদকে সঙ্গে করে বৃহস্পতিবার অনশনে বসছে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই একই ইস্যুতে ভোটপ্রচারের জন্য কর্নাটকে হুবলিতে থাকা অমিত শাহও বসছেন অনশনে। বিজেপির অভিযোগ, কংগ্রেসের অগণতান্ত্রিক কার্যকলাপের জন্য সাংসদ বাজেট অধিবেশনে পুরোপুরি অচলাবস্থা তৈরি হয়েছে। তারই প্রতিবাদে এই অনশন।

তবে কংগ্রেসের কার্যকলাপের প্রতিবাদের বিজেপির এই অনশনকে সম্পূর্ণ নাটক বলে আখ্যা দিয়েছে বিরোধী দল কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ, ‘বিজেপি ও তার সহযোগী দলগুলি বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্যায়ে কোনও কাজকর্ম হতে দেয়নি। সাংসদের ২৫০ ঘন্টা খামোখা নষ্ট করে এখন অনশনের নাটক করছে ওঁরা।’

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আজকের সারা দিন অনশনে বসবেন বিজেপির সাংসদরা। একইসঙ্গে নিজের নিজের কেন্দ্রে চলবে এই অনশন। তবে অনশন চললেও এতে কাজকর্মের কোনও ব্যাঘাত ঘটানো হবে না বলে জানা গিয়েছে। সমস্ত ফাইল সাক্ষর করা থেকে শুরু করে, সমস্ত সরকারি কাজকর্ম সারবেন প্রধানমন্ত্রী। বিজেপির অভিযোগ, বিরোধী দলগুলি উন্নয়নের কাজে বারে বারে ব্যাঘাত ঘটানোর চেষ্টা করে চলেছে। তা মানুষকে জানানো একান্ত দরকার। আর তার জন্যই এই অনশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here