পাশে আছি বার্তা দিয়ে চিদম্বরম সাক্ষাতে তিহাড় জেলে সনিয়া ও মনমোহন

0
394

মহানগর ওয়েবডেস্ক: গত ২১ আগস্ট তাঁকে গ্রেফতার করেছে সিবিআই। এরপর জামিন না মেলায় ৫ আগস্ট থেকে তিহাড় জেলেই বন্দি রয়েছেন দেশের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। দীর্ঘ ১৮ দিন পর সোমবার চিদম্বরমের সঙ্গে দেখা করতে এদিন তিহাড় জেলে গেলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী ও দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। দল যে চিদম্বরমের পাশেই রয়েছে সেই বার্তা দিতেই এদিন সনিয়া ও মনমোহনের তিহাড় যাত্রা বলেই মনে করছে রাজনৈতিক মহল।

চিদম্বরমের গ্রেফতারির পিছনে কংগ্রেসের শুরু থেকেই অভিযোগ, শুধুমাত্র প্রতিহিংসার রাজনীতির জন্যই গ্রেফতার করা হয়েছে প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীকে। আর এভাবে যদি রাজনৈতিক ষড়যন্ত্র করে সবাইকে ফাঁসানো শুরু করে সরকার তবে কোনও মন্ত্রীই আর ফাইলে সই করবেন না। পাশাপাশি, গ্রেফতারির পর রবিবার নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করেছেন আইএনএক্স মিডিয়া মামলায় অভিযুক্ত চিদম্বরম। নিজের টুইটে তিনি লেখেন, ‘আমি বিষয়টি আবিষ্কার করে রীতিমতো রোমাঞ্চিত। কিছু মানুষ মনে করেন, আমার সোনালি ডানা গজাবে এবং আমি চাঁদের উদ্দেশ্যে উড়ে যাব। তবে আশা করব আমার যেন নিরাপদ ল্যান্ডিং হয়।’

উল্লেখ্য, ২০০৭ সালে কংগ্রেস সরকারের আমলে আইএনএক্স মিডিয়াতে ৩০৫ কোটি টাকার বেআইনি বিদেশী বিনিয়োগে সিবিআই ও ইডির র‍্যাডারে ছিলেন তৎকালীন অর্থমন্ত্রী পি চিদম্বরম। ঘটনার জেরে ২১ আগস্ট তাঁকে গ্রেফতার করে সিবিআই। এরপর আদালতের নির্দেশে গত ৫ অক্টোবর থেকে জেল হেফাজত হয় তাঁর। তখন থেকেই তিহাড় জেলে বন্দি তিনি। সম্প্রতি তিনি জানিয়েছেন তিহাড়ে চেয়ার বা বালিশ কিছু না থাকার জন্য পিঠের ব্যাথায় কষ্ট পাচ্ছেন তিনি। বিষয়টি সহানুভুতির সঙ্গে দেখার জন্য জেল সুপারিনটেন্ডেন্টকে নির্দেশ দিয়েছে আদালত। এদিন মনমোহন সিং ও সনিয়া গান্ধী ছাড়াও আগে তাঁর সঙ্গে তিহাড়ে এসে দেখা করে গিয়েছেন কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল ও গুলাম নবি আজাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here