ডেস্ক: গত দুই দিনে প্রাকবর্ষা শহর ভেজালেও। তাতে স্বস্তির চেয়ে অস্বস্তি বেড়েছে বেশী। শনিবারের সকালেও চড়চড়ে রোদে হা পিত্যেশ করছে বাংলা। আপাদমস্তক বর্ষাতিতে মুড়ে কবে আসবে বর্ষা? তবে প্যাচপ্যাঁচে গরম কাটিয়ে এবার খুশির খবর শোনালো হাওয়া অফিস। শনিবার বিকেলে কালো মেঘে মুড়ে ঝমঝমিয়ে আসবে স্বস্তির বৃষ্টি।

হাওয়া অফিস সূত্রের খবর, উত্তর বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া ঘূর্ণাবর্ত নিম্নচাপের রুপ নিয়েছে আর তার জেরেই কলকাতা সহ দক্ষিণবঙ্গ জুড়ে হবে ব্যাপক বৃষ্টি। আর তার জেরে একধাক্কায় কয়েক ডিগ্রী নেমে যাবে তাপমাত্রাও। এবং আগামী দুই-তিনদিনের মধ্যেই রাজ্যে পাকাপাকি ভাবে ঢুকছে বর্ষা। সাধারণত উত্তরবঙ্গ ও দক্ষিণ বঙ্গে বর্ষা ঢোকার ক্ষেত্রে কয়েকদিনের ফারাক থাকে। তবে হাওয়া অফিসের তথ্য অনুযায়ী এবার একই সময়ে দুই বঙ্গে বর্ষা ঢুকতে চলেছে। বঙ্গোপসাগরের উপরে সক্রিয় হওয়া দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু ভেজাবে এই রাজ্যকে। অন্যদিকে, আরব সাগর ধরে আরও শক্তি সঞ্চয় করে বর্ষা এগিয়ে আসছে গোয়া, কর্ণাটক, দক্ষিণ ছত্তিশগড়, দক্ষিণ ওড়িশা, তেলঙ্গানা, উপকূলবর্তী অন্ধ্রপ্রদেশ, বঙ্গোপসাগরের বিস্তীর্ণ এলাকায়।

উল্লেখ্য, গত দুইদিনে ঘুর্ণাবর্তের জেরে কলকাতা সহ অন্যান্য জেলাগুলিতে সামান্য বৃষ্টিপাত হলেও, তাতে গরম কমার তুলনায় বরং বেড়েছে। হাওয়া অফিসের তথ্য অনুযায়ী শনিবার বিকেলের এই বৃষ্টি স্বস্তির হয় কিনা সেটাই দেখার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here