মহানগর ওয়েবডেস্ক: রবিবার পাকিস্তানের কাছে ৪৯ রানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে ফাফ দু’প্লেসির নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা। আর এই হতাশাজনক পারফরম্যান্সের জন্য দলের বোলার বিশেষ করে লুঙ্গি এনগিডি ও কাসিগো রাবাডার খারাপ ফর্মকেই দায়ী করলেন ফাফ। এই বিশ্বকাপে আসার আগে রাবাডার উপর সকলের নজর ছিল। কিন্তু টুর্নামেন্টে দাগ কাটতে একেবারেই ব্যর্থ তিনি। এখনও পর্যন্ত মাত্র ছটি উইকেট নিয়েছেন তিনি, গড় ৫০.৮৩।

তবে বিশ্বকাপে রাবাডার এই খারাপ পারফরম্যান্সের জন্য ঘুরিয়ে আইপিএলকেই দায়ী করলেন অধিনায়ক দু’প্লেসি। এমনকি বিশ্বকাপের জন্য রাবাডাকে ফ্রেশ রাখতে তাঁকে আইপিএল খেলতেও নিষেধ করেছিলেন ফাফ, এমনটাই জানান প্রোটিয়া অধিনায়ক।

‘আমি আর টিম ম্যানেজমেন্ট ওকে তরতাজা রাখার জন্য আইপিএল না খেলার পরামর্শ দিয়েছিলাম। কিন্তু ও কথা শোনেনি। কিন্তু যখন ও চলেই যায় তখন চেষ্টা করা হয় যাতে অন্তত অর্ধেক আইপিএল খেলে ও দেশে ফিরে আসতে পারে। এটা শুধু ওর ক্ষেত্রে নয়, সকলের ক্ষেত্রেই’, বলেন দু’প্লেসি।

এই আইপিএলে দুরন্ত ফর্মে ছিলেন রাবাডা। ১২ ম্যাচে ২৫ উইকেট নিয়েছিলেন তিনি। কিন্তু বিশ্বকাপে একেবারেই বর্ণহীন তিনি। দু’প্লেসির কথায়, ‘তবে শুধু রাবাডা নয়, বেশ কিছু খেলোয়াড়েরই রেস্টের দরকার ছিল। এমনটা নয় যে, তাঁরা এটা উপলব্ধি করেননি। তাঁরা সকলেই ক্লান্তি নিয়েই বিশ্বকাপ খেলতে এসেছে। রাবাডার ক্ষেত্রে খেয়াল করলে দেখা যাবে, ওর বলের স্পিড অনেক কমে গিয়েছে। এটা ক্লান্তির জন্যই হয়েছে।’

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here