ডেস্ক: যোগীর রাজ্যে রং বদলের পালা এবার টোল প্লাজার। এতদিন সরকারি ভবন, পার্ক ও রাস্তার ডিভাইডারের রং ছিল গেরুয়া। এবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নজর গিয়ে পড়েছে জাতীয় সড়কের টোল প্লাজার উপর। রাতারাতি রবিবার সকালেই তা বদলে হয়ে গিয়েছে গেরুয়া।

গেরুয়া রঙের প্রতি যোগীর আকর্ষণ ক্ষমতায় আসার পরই টের পেয়েছে উত্তর প্রদেশের মানুষ। একে একে গেরুয়া রং ধারণ করেছে যোগীর অফিস থেকে শুরু করে বিভিন্ন সরকারি ভবন, গোমতী নগর থানা, কাইজারবাগ থানা, রাস্তার ডিভাইডার ও বিনোদন পার্কগুলি। এগুলোর পাশাপাশি বহু বিশিষ্ট জনের মূর্তিও গেরুয়া রঙে রাঙিয়েছেন তিনি।

এই বছরের প্রথম দিকেই যোগী নির্দেশ দিয়েছিলেন হজ কমিটির অফিসের দেওয়ালে গেরুয়া রং করার। তিনি যুক্তি দিয়েছিলেন, গেরুয়া ত্যাগের প্রতীক আর ইসলাম ও ত্যাগ শেখায়। তাই অফিসের দেওয়ালে গেরুয়া রং করাই শ্রেয়। এছাড়াও উত্তর প্রদেশের বি আর আম্বেদকরের মূর্তি দুষ্কৃতীরা নষ্ট করে দেওয়ার পর আবার নতুন করে তৈরির সময় সেখানেও গেরুয়া রং করেছিল বিজেপি সরকার। এই নিয়ে দেশজোড়া ব্যপক সমালোচনার মুখেও পড়েন যোগী। এরপরই রাতারাতি আম্বেদকরের মূর্তির পোশাকের রং গেরুয়া থেকে নীল করতে বাধ্য হয় উত্তরপ্রদেশ সরকার। যোগীর এই গেরুয়া ভক্তি নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বিরোধী শিবির। তাদের অভিযোগ এই রং বদলাবদলি করে রাজ্যের মানুষকে প্রভাবিত করতে চাইছেন যোগী সরকার। তবে এই নিয়ে পাল্টা কোনও মন্তব্য করেননি উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here