184828-abhishek-banerjee

ডেস্ক: খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো তিনি। ডায়মন্ড হারবারের বিদায়ী সাংসদ। তা সত্ত্বেও গাড়ি বা বাড়ি, কোনওটাই নেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। আজ্ঞে হ্যাঁ, শুনতে অবাক লাগলেও নিজের হলফনামায় এমটাই দাবি করেছেন যুব তৃণমূলের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

গতবারের পর এবার ডায়মন্ড হারবার কেন্দ্র থেকে তৃণমূলের প্রার্থী হয়েছেন অভিষেক। বুধবার রোড শো করে নিজের মনোনয়নপত্র জমা দেন তিনি। সেখানেই প্রকাশ পেয়েছে মুখ্যমন্ত্রীর ভাইপোর সম্পত্তি কত। অভিষেক জানিয়েছেন, তাঁর নিজের নামে কোনও বাড়ি নেই। মুখ্যমন্ত্রীর হরিশ মুখার্জী স্ট্রিটে কালীঘাটের বাড়িকেই নিজের স্থায়ী ঠিকানা বলে দাবি করেছেন তিনি। একই সঙ্গে আদালতে তাঁর নামে কোনও ফৌজদারি মামলা নেই বলেও হলফনামায় জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ব্যক্তিগত হলফনামায় প্রকাশ পেয়েছে অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির তথ্যও। বিগত কয়েকদিন ধরেই বিমানবন্দর কাণ্ডে তাঁর নামই রয়েছে শিরোনামে। রুজিরার স্থাবর এবং অস্থাবর সম্পত্তি সম্পর্কে অভিষেক জানিয়েছেন, ৬৫৮ গ্রাম সোনা ও আড়াই কেজি রুপো রয়েছে রুজিরার কাছে। অন্যদিকে ৩০ গ্রাম সোনা রয়েছে অভিষেকের কাছে।

নিজের হলফনামায় অভিষেক আরও জানিয়েছেন, ২০১৩-১৪ সালে তাঁর সম্পত্তির পরিমাণ ছিল ৩৬ লক্ষ ৮৮ হাজার টাকা। তা বেড়ে হয়েছে ৫০ লক্ষ ৩ হাজার ১৩০ টাকা। এই মুহূর্তে তাঁর কাছে নগদ অর্থ রয়েছে ৯২ হাজার ৫০০ টাকা। এছাড়াও পাঁচটি ব্যাঙ্কে গচ্ছিত অর্থ, বিভিন্ন বিনিয়োগ ও সোনা, রুপোর বাজার দর মিলিয়ে মোট অস্থাবর সম্পত্তি ৭১ লাখ, ৪০ হাজার ৭৩৯ টাকা ৪৫ পয়সা। অন্যদিকে তাঁর স্ত্রী রুজিরার অস্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ৫১ লক্ষ ৬১ হাজার ১৫০ টাকা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here