বীরভূম পুলিশের হাতে পাকড়াও বিস্ফোরক বোঝাই ট্রাক্টর, উদ্ধার আড়াই হাজার জিলেটিন স্টিক

0

নিজস্ব প্রতিবেদক, রামপুরহাট: স্বাধীনতা দিবসের প্রাক্কালে উদ্ধার হল প্রচুর পরিমাণে বিস্ফোরক। মঙ্গলবার সকালে বীরভূমের মুরারই থানার পলশা মোড় এলাকা থেকে জেলা পুলিশই বিস্ফোরকগুলি উদ্ধার করেছে। পুলিশ জানায়, বিস্ফোরকগুলির মধ্যে কেবল জিলেটিন স্টিক রয়েছে প্রায় আড়াই হাজার।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন ভোরে ঝাড়খণ্ড থেকে একটি ট্রাক্টরে করে বিস্ফোরকগুলি বীরভূম হয়ে অন্যত্র পাচার করা হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে বীরভূম জেলা পুলিশের একটি দল পলশা গ্রামের কাছে নাকা চেকিং শুরু করে। সেই চেকিংয়ের সময়ই বিস্ফোরক বোঝাই ট্রাক্টরটি ধরা পড়ে। তারপর ওই ট্রাক্টরে তল্লাশি চালিয়ে জিলেটিন স্টিক সহ প্রচুর বিস্ফোরক উদ্ধার করে পুলিশ। তবে তল্লাশির সময় ট্রাকটির চালক পালিয়ে যায়। এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতারও করতে পারেনি পুলিশ। স্বাধীনতা দিবসের এই বিস্ফোরক উদ্ধারের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে।

প্রসঙ্গত, স্বাধীনতা দিবসে দেশজুড়ে জঙ্গি নাশকতার সতর্কতা জারি করেছে কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী। বাদ নেই পশ্চিমবঙ্গও। হাওড়া, শিয়ালদহ স্টেশন সহ রাজ্যের গুরুত্বপূর্ণ ও জনবহুল স্থানগুলি জঙ্গিদের নিশানায় আছে বলে সূত্রের খবর। এই পরিস্থিতিতে বীরভূমে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here