TRAI news

Highlights

  • সস্তা হচ্ছে টিভি দেখার খরচ
  • আগামী ১ মার্চ থেকে কার্যকর হবে
  • ২০০টি চ্যানেল দেখতে পারবেন গ্রাহকরা

 

মহানগর ওয়েবডেস্ক: কেবল টিভি থেকে ডিটিএইচ পরিষেবা, সমস্তটাই আরও সস্তায় দেখতে পারবেন গ্রাহকেরা। নতুন বছরেই সুখবর দিল ট্রাই।

ট্রাই-এর নতুন নির্দেশিকা অনুসারে, আগামী ১ মার্চ থেকে দেশজুড়ে কমতে চলেছে টিভি দেখার খরচ। সুতরাং, এবার সাধ্যমত গ্রাহকেরা নিজেদের পছন্দের চ্যানেল দেখতে পাবেন। জানা গিয়েছে, আগামী ১৫ থেকে ৩০ জানুয়ারির মধ্যে ব্রডকাস্টার এবং ডিটিএইচ সংস্থাগুলিকে প্রতিটি চ্যানেলের আলাদা আলাদা দর ও চ্যানেল প্যাকের দাম নিজেদের ওয়েবসাইটে ঘোষণা করার নির্দেশ দিয়েছে ট্রাই। আগে যেখানে গ্রাহকরা ১৩০ টাকা এনসিএফ দিয়ে ১০০টি চ্যানেল দেখতে পেতেন এখন সেই চ্যানেলের সংখ্যা বাড়তে চলেছে।

আগামী ১ মার্চ থেকে সেই চ্যানলের সংখ্যা বাড়িয়ে ২০০ করেছে ট্রাই। সহজ করে বলা যেতে পারে, মাসে ১৩০ টাকা এনসিএফ দিয়ে ২০০টি চ্যানেল দেখতে পারবেন গ্রাহকেরা। তবে দূরদর্শনের চ্যানেলগুলির জন্য কোনও এনসিএফ দিতে হবে না গ্রাহকদের।২০০টি চ্যানেলের সঙ্গেই ওই চ্যানেলগুলো তারা দেখতে পাবেন।

যদি ওই ২০০টি চ্যানেলের সমস্ত ফ্রি-টু এয়ার হয়, তাহলে গ্রাহকদের কাছ থেকে কেবল অপারেটর এবং ডিটিএইচ সংস্থা কর সহ সর্বোচ্চ ১৬০ টাকা নিতে পারবে।কোনও গ্রাহক চাইলে ১৩০ টাকা এনসিএফ  এবং পে চ্যানেলের জন্য আলাদা দিয়ে ২০০টি চ্যানেল বাছাই করতে পারবেন। তবে এর জন্য তাদের আলাদা করে কোনও টাকা দিতে হবে না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here