নষ্টের মূলে ট্রাম, শিয়ালদা উড়ালপুল থেকে বাতিল হচ্ছে ‘ইতিহাসের’ চলাচল

0
569

মহানগর ওয়েবডেস্ক: ইতিহাসে নিমজ্জিত মহানগরের সাধের ট্রামে ফের রাশ টানতে চলেছে সরকার। শহরের একাধিক জনবহুল রাস্তার পর এবার দীর্ঘকাল ধরে চলে আসা শিয়ালদা উড়ালপুল থেকে ট্রামলাইন তুলে দেওয়ার নির্দেশ এল। যার জেরে আরও একবার সাধের ট্রামের উপর পড়ল কোপ। কারণ অবশ্য শিয়ালদা উড়ালপুলের ভগ্নদশা।

শহরের উড়ালপুল গুলিতে একের পর এক বিপর্যয়ের জেরে রাজ্যসরকারের তরফে কলকাতা পুরসভার কাছে নির্দেশ গিয়েছিল ব্রিজগুলির স্বাস্থ্যপরীক্ষা করার। সেখানেই শিয়ালদা উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার পর ব্রিজ অ্যাডভাইজরি কমিটির তরফে নবান্নে যে রিপোর্ট পেশ করা হয়েছে সেখানে বলা হয়েছে, শিয়ালদা উড়ালপুলের বহন ক্ষমতা কম। তাই সেখান থেকে অতি দ্রুত তুলে দিতে হবে ট্রামলাইন। পাশাপাশি, এতদিন পরতে পরতে যে মোটা পিচের পলেস্তরা পড়েছে ওই ব্রিজে তাও তুলে ফেলতে হবে। পরিবর্তে সেখানে দিতে হবে অত্যাধুনিক এক ইঞ্চির পলেস্তরা। রিপোর্ট অনুযায়ী ওই ব্রিজের ক্ষেত্রে শীঘ্রই ব্যবস্থা নেবে নবান্ন।

উল্লেখ্য, মাঝেরহাট দুর্ঘটনার পর রাজ্যের ব্রিজগুলির হাল জানতে নড়েচড়ে বসে সরকার। চলতে থাকে একের পর এক ব্রিজের স্বাস্থ্যপরীক্ষা। গত ১৫ আগস্ট থেকে শিয়ালদা উডালপুলের স্বাস্থ্যের খোঁজ নিতে মাঠে নামেন বিশেষজ্ঞদের টিম। একাধিক ভারী গাড়ি দাঁড় করিয়ে সেন্সর লাগিয়ে চলতে থাকে পরীক্ষা। দীর্ঘ পরীক্ষার পরই সিদ্ধান্ত নেওয়া হয় এই উড়ালপুল থেকে সম্পূর্ণ রুপে বাতিল করতে হবে ট্রাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here