Parul

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: চরের সঙ্গে ধাক্কা লেগে সমুদ্রে ডুবে গেল ট্রলার। তার সঙ্গে তলিয়ে গেলেন ট্রলারে থাকা মৎসজীবিরাও। ঘটনাটি ঘটেছে কাকদ্বীপের কাছে রক্তেশ্বরী চরের কাছে। স্থানীয় সূত্রে জানা গেছে ভোর পাঁচটার সময় সমুদ্রে মাছ ধরে ফেরার পথে চরে ধাক্কা লেগে ট্রলারটি উল্টে যায়। সমুদ্রে পড়ে যান ট্রলারে থাকা ১২ জন মৎসজীবী।
২ জনকে উদ্ধার করা সম্ভব হলেও এখনো নিখোঁজ রয়েছেন ১০জন। তাদের উদ্ধারে তল্লাশি চালানো হচ্ছে।

ads

জানা গেছে, ট্রলারটির নাম হৈমবতী। এক সপ্তাহ আগে ১২ জন মৎসজীবী সহিত ট্রলারটি গভীর সমুদ্রের মাছ ধরতে যায়। মাছ ধরে বন্দরে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়ে।

কাকদ্বীপ মৎস্যজীবী ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সম্পাদক বিজয় মাইতি জানিয়েছেন, “গত একসপ্তাহ আগে নামখানার দশ মাইলের একটি ট্রলার হৈমবতী ১২ জন মৎসজীবি নিয়ে গভীর সমুদ্র ইলিশ ধরতে যায়। ইলিশ ধরে বকখালির বন্দরে ফেরার সময় বকখালির কাছে রক্তেশ্বরী চরের কাছে ধাক্কা খেয়ে উল্টে যায়। ট্রলারটি উল্টে যাওয়ার পর ১২ জন মৎসজীবি গভীর সমুদ্রে পড়ে যায়। গভীর সমুদ্রে পড়ে গিয়ে বাঁচার জন্য চিৎকার করতে থাকে তারা। মৎস্যজীবীদের চিৎকার শুনে আশেপাশে বেশ কয়েকটি ট্রলার উদ্ধার কাজে এগিয়ে আসে। উদ্ধার করা হয় ২ জন মৎস্যজীবীকে।” বাকি মৎস্যজীবীদের খোঁজে চলছে তল্লাশি। উদ্ধার করা হয়েছে ট্রলারটিকে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here