kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: সামাজিক দূরত্ব বজায় রেখে মুখে মাস্ক পরে বিয়ে হল এক আদিবাসী যুগলের। পশ্চিম বর্ধমানের উত্তররামপুর জিৎপুর গ্রাম পঞ্চায়েত অন্তর্গত কল্যাণগ্রাম-৬ ডাঙ্গালপাড়ার বাসিন্দা লসু হেমব্রমের মেয়ে সাবিত্রী হেমব্রমের হেমব্রমের সঙ্গে বিয়ে সম্পন্ন হল চিত্তরঞ্জনের বাসিন্দা দেব সোরেনে। উত্তররামপুর জিৎপুর গ্রাম পঞ্চায়েত প্রধান তাপস চৌধুরী সহযোগিতায় কল্যাণগ্রাম-৫ কালীমন্দিরে বিয়ে সম্পন্ন হয়।

গত ৬মাস আগে আজকের দিনটি বেছে নেওয়া হয়েছিল বিয়ের জন্য। বাড়িতেই তাদের বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের জন্য সারা দেশে লকডাউন জারি হওয়ায় রাখতে হচ্ছে সামাজিক দূরত্ব। তাই পাত্র-পাত্রী এবং পুরোহিত-সহ পরিবারের মোট ২৫জন সদস্যকে  সঙ্গে নিয়ে কালীমন্দিরে বিয়ে সম্পন্ন হয়।

এই প্রসঙ্গে উত্তররামপুর জিৎপুর প্রধান তাপস চৌধুরী বলেন, কল্যাণগ্রাম-৬ ডাঙ্গালপাড়ার বাসিন্দা লসু হেমরম মেয়ে সাবিত্রী হেমব্রমের সঙ্গে চিত্তরঞ্জন নিবাসী দেব সোরনের চারহাত এক করার অনুষ্ঠান সম্পন্ন করা হল কল্যাণগ্রাম-৫ কালীমন্দিরে। তাদের বিয়ের দিন প্রায় ৬মাস আগে ঠিক হয়েছিল। কিন্তু লককডাউনের জেরে বিয়ে হচ্ছিল না। পাত্র-পাত্রী সহ পরিবারের সদস্যরা যারা বিয়েতে উপস্থিত ছিলেন, তাদের মুখে মাস্ক পরিয়ে, হাতে স্যানিটাইজার দিয়ে, দূরত্ব বজায় রেখে বিয়ে সম্পন্ন হল। উপহারস্বরূপ ওদের হাতে কিছু দিনের জন্য চাল, আলু, তেল, ডাল প্রভৃতি খাদ্যদ্রব্য তুলে দিলাম এবং মিষ্টি মুখ করানো হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here