মহানগর ডেস্ক: ১৮৬৮ সালে জামশেদজি টাটা ‘টাটা গ্রুপ’ নামে একটি বেসরকারি বানিজ্যক সংস্থার প্রতিষ্ঠা করেছিলেন। তিনি ‘ভারতীয় শিল্পের জনক’ হিসেবে সম্মানিতও হয়েছিলেন। ৩রা মার্চ,১৮৩৯ সালে নওসড়িতে জন্মগ্রহণ করেন জামসেদজি নুসেরওয়ানজি টাটা। আজ ১৮২ তম জন্মবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধা নিবেদন করলেন টাটা গ্রুপের বর্তমান কর্ণধার রতন টাটা।

টাটা সন্সের চেয়ারম্যান রতন টাটা আজ সকালে নিজের ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে টাটা গ্রুপের প্রতিষ্ঠাতার জন্মদিন উপলক্ষে জামশেদপুর শহরের কিছু ছবি শেয়ার করেন। এই শহরের নামকরণ করা হয়েছিল টাটা গ্রুপের প্রতিষ্ঠাতার নামে। ভারতের প্রথম পরিকল্পিত শহর গুলির মধ্যে অন্যতম জামশেদপুর। ঝাড়খণ্ডের জামশেদপুরকে জামসেদজি ইস্পাত তৈরির কেন্দ্রে হিসেবে বেছে নিয়েছিলেন। ১৯১৯ সালে লর্ড চেলসফোর্ড জামশেদজির সম্মানে নামকরণ করেছিলেন জামশেদপুর।

তাঁর জন্মবার্ষিকীতে রতন টাটা শ্রদ্ধাজ্ঞাপন করে লিখেছেন, “টাটা গ্রুপের সব সংস্থাগুলির কর্মচারী এবং তাঁদের পরিবারকে শুভেচ্ছা জানাচ্ছ টাটা গ্রুপের প্রতিষ্ঠাতা জামসেদজি নুসেরওয়ানজি টাটার জন্মদিন উপলক্ষে, যিনি আমাদের বছরের পর বছর অনুপ্রাণিত করেছেন তাঁর সহানুভূতি এবং দয়ার মাধ্যমে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here