kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: ইতিমধ্যেই পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল। আর সেই প্রার্থী তালিকা প্রকাশের পর দিকে দিকে ছড়িয়েছে ক্ষোভ। টিকিট প্রত্যাশীরা ভোটে লড়ার সুযোগ না পেয়ে বিক্ষোভ করেছেন অনেকেই। অনেকে দল ছাড়ার অপেক্ষায় আছেন। এবার প্রার্থীকে বদল করার ঘটনা ঘটল মালদা হবিবপুরে। এই কেন্দ্রে তৃণমূল টিকিট দিয়েছিল সরলা মূর্মুকে। শোনা যাচ্ছে, হবিবপুর তার পছন্দ হয়নি। তিনি অন্য আসনে লড়াইয়ের কথা জানান দলকে। তাতে দল সাড়া না দেওয়ায় তিনি বিজেপিতে যোগ দিতে পারেন বলে গুঞ্জন ছড়ায়। এমন আবহে ওই প্রার্থীকে বদল করে দিল তৃণমূল কংগ্রেস।

​গত শুক্রবার প্রকাশিত তৃণমূলের প্রার্থী তালিকায় নাম ছিল মালদার প্রাক্তন জেলা পরিষদ সভাধিপতি সরলা মুর্মুর। তাঁকে দেওয়া আসনে ভোটে লড়বেন না বলে গুঞ্জন ছড়ানোর মধ্যেই তাকে বদল করে দিল তৃণমূল কংগ্রেস। তবে ওই নেত্রী দলকে জানিয়েছিলেন, তিনি অন্য আসনে প্রার্থী হতে চান। তাতে দল কোনও সাড়া না দেওয়ায় তিনি বিজেপিতে যেতে পারেন বলে গুঞ্জন ছড়ায়। আর তাঁর বিজেপিতে যোগ দেওয়ার আগেই দল তাঁকে প্রার্থীপদ থেকে সরিয়ে দিয়েছে। তাঁর জায়গায় হবিবপুরে প্রার্থী হচ্ছেন প্রদীপ বাস্কে।

জানা গিয়েছে, গতকাল রাতে ট্রেন ধরে মালদা থেকে কলকাতার উদ্দেশে রওনা হন তিনি। আজ দুপুরে তিনি বিজেপিতে যোগ দেবেন বলে শোনা যাচ্ছে। শুধু তাই নয়, আরও বেশ কয়েকজন আজ বিজেপিতে যোগ দিতে পারেন বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। যার মধ্যে আছেন তৃণমূল কংগ্রেসের দীর্ঘদিনের নেত্রী তথা সাতগাছিয়া বিধানসভা কেন্দ্রের বিদায়ী বিধায়ক সোনালি গুহ। আরও কয়েকজনের আজ বিজেপিতে যোগ দেওয়ার কথা আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here