kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: ‘সশস্ত্র কেন্দ্রীয় বাহিনী তাণ্ডব করছে’। কলকাতায় কমিশনে অভিযোগ জানালেন বর্ষীয়ান তৃণমূল সৌগত রায়। আজ তৃণমূলের পক্ষ থেকে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এক প্রতিনিধি দল মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে অভিযোগ জানায়। তাদের বক্তব্য, শীতল কুচির ঘটনায় প্রমাণ হয়েছে যে সশস্ত্র কেন্দ্রীয় বাহিনী তাণ্ডব করছে। এ পর্যন্ত কেন্দ্রীয় বাহিনী নিয়ে কমিশনের কাছে মোট ১৫৮টি অভিযোগ জানান হয়েছে। কিন্তু ফল হয়নি।

অন্যদিকে, সুব্রত মুখোপাধ্যায় বলেন শীতলকুচির ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক ও নির্বাচন কমিশন বিবৃতি প্রকাশ করুক। পুরো ঘটনা উদ্দেশ্যপ্রণোদিত। পাশাপাশি সুদীপ বন্দ্যোপাধ্যায় আশা প্রকাশ করেন তৃণমূল ২০০ আসনে জিতবে।

উল্লেখ্য, ভোটকে কেন্দ্র করে রক্তস্নাত হল কোচবিহার। কোচবিহারে নিহত হয়েছেন ৫ জন। অভিযোগ, তাদের মধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে। আর একজন রাজনৈতিক হিংসা শিকার হয়েছেন। যে চারজন কেন্দ্রীয় বাহিনীর গুলিতে নিহত হয়েছেন বলে জানা গিয়েছে, তারা সকলেই তাদের দলের কর্মী-সমর্থক বলে দাবি করেছে তৃণমূল। এই ঘটনায় কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে রাজ্যের শাসক দল। কোচবিহারের এই ঘটনা ছাড়াও রাজ্যের আরও বেশকিছু প্রান্তে ঘটেছে হিংসার ঘটনা। সব মিলিয়ে চতুর্থ দফার ভোটে অশান্তি এড়ানো গেল না। এখনও পর্যন্ত বলি হতে হল ৫ জনকে।
আর এই অশান্তির জন্য বিজেপির পাশাপাশি রাজ্যের শাসক দল তৃণমূল অভিযোগ তুলেছে কেন্দ্রীয় বাহিনীর দিকেও। এর আগে একাধিকবার তৃণমূল নেত্রী কেন্দ্রীয় বাহিনীর অতিসক্রিয়তা নিয়ে প্রশ্ন তোলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here