Home Featured দেবাঞ্জনের ঘটনায় শিক্ষা, অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে করণীয় নিয়ে পাঠ তৃণমূল বিধায়কদের

দেবাঞ্জনের ঘটনায় শিক্ষা, অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে করণীয় নিয়ে পাঠ তৃণমূল বিধায়কদের

0
দেবাঞ্জনের ঘটনায় শিক্ষা, অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে করণীয় নিয়ে পাঠ তৃণমূল বিধায়কদের
Parul

 

নিজস্ব প্রতিনিধি: আজ বিধানসভায় তৃণমূল পরিষদীয় দলের বৈঠক ছিল। সেই বৈঠকে বিধায়কদের জন্য বেশ কিছু নির্দেশ দেওয়া হয়েছে। তবে সেই সব নির্দেশের মধ্যে অন্যতম হল এবার থেকে কোনও অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে কিছু সতর্কতা নিতে হবে। ভাল করে খোঁজখবর নিয়ে দেখতে হবে আমন্ত্রিতদের তালিকা। পাশাপাশি উদ্যোক্তাদের সম্পর্কেও ভালও করে খোঁজ নিয়ে তবেই সে অনুষ্ঠানে যোগ দিতে হবে। আজ দলের বিধায়কদের এই নির্দেশ দেওয়া হয়েছে তৃণমূল পরিষদীয় বৈঠকে।

বিধায়কদের জন্য হঠাৎ এমন নির্দেশ কেন? এই প্রসঙ্গে শোনা যাচ্ছে, কসবার ভুয়ো টিকা-কাণ্ড সামনে আসার পর থেকেই অস্বস্তিতে আছে তৃণমূল। জাল আইএএস অফিসার সেজে থাকা দেবাঞ্জন দেবের সঙ্গে একাধিক নেতা-মন্ত্রীর ছবি সামনে এসেছে। যা নিয়ে বিরোধীদের তোপের মুখে পড়তে হচ্ছে শাসক দলকে। বিজেপির তরফে বারবার অভিযোগ তুলে বলা হয়েছে, তৃণমূল নেতাদের সঙ্গে যথেষ্ট ঘনিষ্ঠ ওই প্রতারক। সুতরাং তারা প্রত্যেকেই জানতেন দেবাঞ্জনের কীর্তিকলাপ সম্পর্কে। এদিকে তৃণমূলের তরফে সাফাই দিয়ে বলা হচ্ছে, নেতা-মন্ত্রীরা যে সব অনুষ্ঠানে যোগ দেন, সেখানে অনেকেই থাকেন। সবাইকে আলাদা করে চেনা যায় না কে আসল কে নকল।

​আজকের এই পরিষদের দলের বৈঠকে উপস্থিত ছিলেন সুব্রত মুখোপাধ্যায়, সুব্রত বক্সী, পার্থ চট্টোপাধ্যায়,  নির্মল ঘোষ প্রমুখ। বিধায়কদের এই নির্দেশ দেওয়ার পাশাপাশি তাদের বিধানসভার কাজকর্ম সম্পর্কেও কিছু পরামর্শ দেওয়া হয়। পাঠ দেওয়া হয় বিধানসভার কার্যপদ্ধতি সম্পর্কে। কারণ এবার বেশ কিছু নতুন বিধায়ক পেয়েছে তৃণমূল। তাদের বিধানসভায় কার্যপদ্ধতি সম্পর্কে ওয়াকিবহাল করার জন্য এমন বৈঠক আয়োজন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here