kolkata news
Parul

 

ads

নিজস্ব প্রতিনিধি: পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ তৃণমূলের। তেল নিতে আসা লোকজনের হাতে তুলে দেওয়া হল লাড্ডু। নদিয়ার হাঁসখালি পেট্রোল পাম্পের সামনে তৃণমূল ছাত্র পরিষদের তরফে এই লাড্ডু বিতরণ কর্মসূচি চলে। এ প্রসঙ্গে নদিয়া জেলা তৃণমূল ছাত্র পরিষদ সভাপতি রাকেশ পাড়ুই জানান, পশ্চিমবঙ্গ তৃণমূল ছাত্র পরিষদ সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যের নির্দেশে, নদিয়া জেলা ছাত্র পরিষদ কো-অর্ডিনেটর সুপ্রিয় চন্দ্রের উদ্যোগে এ ধরনের আয়োজন করা হয়েছে।

কারণ হিসেবে তিনি বলেন, এই এলাকার সাংসদ এবং বিধায়ক দু’জনেই বিজেপি টিকিটে জয়লাভ করেছেন।  দিল্লিতে তাদের নিত্য যাতায়াত। এদিকে, পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধির কারণে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে, কিন্তু তাদের কোনও ভূমিকা নেই। তাই সাধারণ মানুষের চেতনা জাগ্রত করতে এবং এই অভিনব প্রতিবাদ দিল্লি পর্যন্ত পৌঁছে দিতে আমরা এমন কর্মসূচি নিলাম। আগামীতে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে আরও সংঘটিত আন্দোলন গড়ে তুলব আমরা।

উল্লেখ্য, গত শনিবার তৃণমূল ছাত্র পরিষদের তরফে রাষ্ট্রপতিকে একটি চিঠি দেওয়া হয়। কলকাতা বিশ্ববিদ্যালয় তৃণমূল ছাত্র পরিষদের তরফে দেওয়া সেই চিঠিতে আবেদন করা হয়, স্বাধীনতার পর থেকে পেট্রল-ডিজেলের দাম এতটা বাড়েনি। সুতরাং, তার কৃতিত্বের জন্য নরেন্দ্র মোদিকে অবিলম্বে ভারতরত্ন দেওয়া হোক। তৃণমূল ছাত্র পরিষদের তরফ জানানো হয়, এমন আচ্ছে দিন চায়নি দেশের মানুষ। মূল্যবৃদ্ধির জন্য নাজেহাল হতে হচ্ছে মানুষকে। কলকাতা বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদ ইউনিটের ৫০ জন পড়ুয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভারতরত্ন দেওয়ার জন্য আবেদন করেন রাষ্ট্রপতির কাছে। তবে শুধু কলকাতা বিশ্ববিদ্যালয় নয়, এবার গোটা রাজ্যের তৃণমূল ছাত্র পরিষদের তরফে থেকে পাঠানো হবে এই আবেদন। প্রতিবাদের সেই ধারা মেনে আজ তৃণমূল ছাত্র পরিষদের তরফে বিলি করা হল লাড্ডু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here