kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: সবেমাত্র তিন দফা ভোট হয়েছে রাজ্যে। এখনও বাকি আছে পাঁচ দফা। বাকি দফাগুলির জন্য তেড়েফুঁড়ে প্রচার চালাচ্ছে সব রাজনৈতিক দল। এবার ভোটের মধ্যে একটি মিউজিক ভিডিয়ো প্রকাশ করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা টালিগঞ্জের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়। ‘দিদি তুমি আমাদের ভালোবাস না’ শীর্ষক সেই ভিডিয়ো সামনে আসতেই ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিয়োতে বাবুলের সঙ্গে রয়েছেন ভবানীপুরের বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষ।

এই ভিডিয়ো সামনে আসতেই তৃণমূল কংগ্রেসের তরফে কমিশনে নালিশ জানানোর হুঙ্কার দেওয়া হয়েছে। তৃণমূলের অভিযোগ, বিজেপি সাম্প্রদায়িক উস্কানি দেওয়ার চেষ্টা করছে। এই ভিডিয়োতে ৪৬-এর দাঙ্গা, বাংলাদেশের পটভূমির কিছু দৃশ্য এবং অতীতের কিছু খবর নিয়ে সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টির চেষ্টা করা হয়ছে। আজ বিজেপির এই মিউজিক ভিডিয়ো নিয়ে সাংবাদিক সম্মেলন করেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়। তিনি বলেন, ‘এই ভিডিয়োতে ৪৬-এর দাঙ্গা, বাংলাদেশের পটভূমির কিছু দৃশ্য এবং অতীতের কিছু খবর নিয়ে সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টির চেষ্টা করা হয়ছে। আমরা বিষয়টি কমিশনে জানাবো।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, মরিচঝাঁপি, সাইবাড়ি বা বিজন সেতুর কথা উল্লেখ আছে। আছে কালিয়াচক ও ধূলাগড়ের ঘটনার কথা। খাগড়াগড় বিস্ফোরণের কথাও তুলে ধরা হয়েছে ওই ভিডিয়োতে। এ ভাবে সাম্প্রদায়িক উত্তেজনা তৈরি করা হচ্ছে বলে অভিযোগ তুলেছে রাজ্যের শাসক দল। প্রতিকার চেয়ে তারা কমিশনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে। অন্যদিকে, বাবুল সুপ্রিয় জানিয়েছেন, ভোটের আবহে রাজনৈতিক মতবাদ নিয়ে গান তৈরি করা স্বাভাবিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here