Home Featured কাঁটা সেই করোনা, গত বারের মতো এবছরও ভার্চুয়ালি শহিদ দিবস পালন করবে তৃণমূল

কাঁটা সেই করোনা, গত বারের মতো এবছরও ভার্চুয়ালি শহিদ দিবস পালন করবে তৃণমূল

0
কাঁটা সেই করোনা, গত বারের মতো এবছরও ভার্চুয়ালি শহিদ দিবস পালন করবে তৃণমূল
Parul

 

নিজস্ব প্রতিনিধি: ১৯৯৮ সাল থেকে নিরবচ্ছিন্ন ভাবে শহিদ দিবস পালন করে আসছে তৃণমূল কংগ্রেস। ২০১১ সালে রাজ্য ক্ষমতায় আসার পর তাদের সেই শহিদ দিবসের আয়োজন আড়ে-বহরে অনেকটাই বাড়ে। ধর্মতলা চত্বরে হওয়া সেই অনুষ্ঠান কার্যত মিনি ব্রিগেডের রূপ নেয়। বিপুল জয় পাওয়ার পর এবার তৃণমূল বিজয় উদযাপন করেনি। বলা হয়েছিল, বড় করে শহিদ দিবস করা হবে। কিন্তু করোনা পরিস্থিতিতে এবার আর জমায়েত করে শহিদ দিবস হচ্ছে না। তার বদলে ভার্চুয়ালি শহিদ দিবস উদযাপন হবে। আজ এই কথা জানিয়েছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

​গত বছরও একই রকম পরিস্থিতি ছিল। সেবার বুথে বুথে জড়ো হয়েছিলেন দলীয় কর্মীরা। কালীঘাট থেকে ভার্চুয়ালি বক্তব্য রেখেছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গোটা রাজ্যের মানুষ নতুন এই রাজনৈতিক কর্মসূচি দেখতে পেয়েছিল। এ বছরও একই রকম ভাবে শহিদ দিবস উদযাপন হতে চলেছে।

​আপাতত আগামী ১৫ জুলাই পর্যন্ত জারি আছে করোনার বিধিনিষেধ। তারপর সেই বিধিনিষেধ জারি থাকবে, নাকি তুলে নেওয়া হবে, তা এখনও ঠিক হয়নি। এমন পরিস্থিতিতে তার কয়েকদিন পরেই ২১ তারিখে শহিদ দিবস। সুতরাং সেই শহিদ দিবস আয়োজন করতে গেলে তার প্রস্তুতিতে অনেকটা সময় লাগে। তাই করোনার জন্য গত বছরের মতো এবছর জমায়েত করে শহিদ দিবসের আয়োজনে করছে না তৃণমূল। গত বছরে কত বছরের মতো এবারও ভার্চুয়ালি শহিদ দিবস পালন হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here