আগরতলা: ২৫ বছরের বাম শাসনের ইতি ঘটিয়ে শুক্রবার নতুন মুখ্যমন্ত্রীর পদে শপথ নিলেন বিপ্লব কুমার দেব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের উপস্থিতিতে সূচনা হয় নতুন বিপ্লবের। শপথগ্রহণ অনুষ্ঠানের পর মঞ্চ থেকে সাধারণ মানুষের উদ্দেশ্যে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইতিহাসের পাতায় উজ্জ্বল ভাবে লেখা থাকবে এই নির্বাচনের কথা, আমাদের সরকারের নতুন মুখেরা আলাদা উচ্চতায় নিয়ে যাবে ত্রিপুরাকে। আগরতলার জনগণের উদ্দেশ্যে এমন কথাই জানান মোদী।

ত্রিপুরার আদি ভাষা ককবোরকে সকলের উদ্দেশ্যে ধন্যবাদ জ্ঞাপন করেন প্রধানমন্ত্রীর। বক্তব্য চলাকালীন মোদী বলেন, আজ ত্রিপুরায় দীপাবলি ফিরে এসেছে। তিনি আরও যোগ করেন, ‘যারা ভোট দেননি এটা তাদেরও সরকার। বিরোধী দলের যারা নির্বাচন জিতে এসেছেন, তাদের কাছে আমার অনুরোধ, আপনারা নিজেদের অভিজ্ঞতা দিয়ে কম অভিজ্ঞদের সাহায্য করবেন। সবাই মিলে কাজ করবেন।”

নিজের বক্তব্যে ত্রিপুরার রাজ পরিবারের মহারাজ বিক্রম সিং-এর কথাও উল্লেখ করেন মোদী। উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে মোদী বলেন, ‘ত্রিপুরার প্রত্যেক জনগণ আমাদের নিজের। আমার বিশ্বাস শাসক এবং বিরোধী দলের বিধায়কেরা একসঙ্গে মিলেমিশে কাজ করবে। যারা আমাদের ভোট দিয়েছেন, যারা দেননি, আমি প্রত্যেককেই বলতে চাই এই সরকার তাদের। স্বাধীনতার পর থেকে সকল প্রধানমন্ত্রী মিলিয়ে যতবার উত্তর-পূর্বে এসেছেন। আমি একা সকলের চেয়ে বেশি ২৫ বার উত্তর-পূর্ব ভারতে এসেছি।” অন্যদিকে শপথ নেওয়ার পর ত্রিপুরাবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখেন সর্বভারতীয় সভাপতি অমিত শাহও।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here