ডেস্ক: বিতর্কিত মন্তব্যের জন্য সাম্প্রতিক সময়ে বেশ শিরোনামে উঠে এসেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তবে ত্রিপুরা থেকে বাম সরকারকে হঠানোর পর এবার রাজ্যে নতুন এক উদ্যোগ নিলেন তিনি। সরকারি চাকরিক্ষেত্রে ত্রিপুরায় মহিলাদের সংরক্ষণের ব্যবস্থা করলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সরকার।

ত্রিপুরার শিক্ষা ও আইন বিষয়ক মন্ত্রী রতনলাল নাথ জানান, রাজ্যে চাকরিক্ষেত্রে ১০ শতাংশ মহিলা সংরক্ষণ সহ, সরকারি চাকরিতে স্বচ্ছতা আনতে আগের সরকারের সমস্ত নীতি বাতিল করেছে সরকার। তার পরিবর্তে আনা হচ্ছে নতুন নীতি। এর ফলে সরকারি চাকরি ক্ষেত্রে যাতে কোনও রকম দুর্নীতি না হয় তার জন্য সমস্ত ব্যবস্থা করবে সরকার। যোগ্য প্রার্থীরাই পাবেন সরকারি চাকরি। শুধু তাই নয়, ত্রিপুরা সরকারের তরফে জানান হয়েছে, রাজ্যে গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে নিয়োগের জন্য পৃথক বিভাগ গঠন করেছে ত্রিপুরা সরকার। ত্রিপুরার পরিবহণমন্ত্রী প্রাণজিত সিং রায়ের কথায়, ‘বাম সরকারের আমলে ত্রিপুরায় সরকারি চাকরির নিয়োগ নীতিতে কোনও রকম স্বচ্ছতা ছিল না। সেই নীতিতে সম্পূর্ণ বদল এনে নয়া নীতি চালু করা হল ত্রিপুরাতে। এর ফলে উপকৃত হবে যোগ্য চাকরি প্রার্থীরা।’

উল্লেখ্য, এর আগে সরকারি চাকরি ক্ষেত্রে মহিলাদের কোনওরকম আসন সংরক্ষিত ছিলনা ত্রিপুরাতে। সেখানে বিজেপির নয়া সরকার ক্ষমতায় আসার পর বাম আমলের সেই সমস্ত নিয়মের বদল এনে সরকারি পুলিশের চাকরি ক্ষেত্রে মহিলাদের আসন সংরক্ষণ করল ত্রিপুরার বিজেপি সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here