বিজেপি কর্মীকে বিপ্লবের সরকারে চাকরির সুপারিশ রাজ্যপালের, বিতর্কে তথাগত

0
177

ডেস্ক: ভারতের সংবিধান কোনও রাজ্যের রাজ্যপালকে কোনও রাজনৈতিক দলের হয়ে পৃষ্ঠপোষকতা করার অধিকার কখনই দেয় না। কিন্তু সেসব নিয়ে মাথা ঘামাতে আগ্রহী নন ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়। ত্রিপুরায় বিজেপি ক্ষমতায় আসার পর লেনিনের মূর্তি ভাঙার ঘটনাকে সমর্থন করে আগেই বিতর্কে জড়িয়েছিলেন তিনি। এবার এক বিজেপি কর্মীকে চাকরির জন্য সুপারিশ করে ফের বিতর্কের আগুন জ্বালালেন তথাগত।

সূত্রের খবর, ত্রিপুরা জয় করে বিজেপি সরকার ক্ষমতায় আসার পরই মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেবকে একটি চিঠি পাঠান রাজ্যপাল। সেই চিঠিতে সর্বদমন রায় নামের এক নেতার চাকরির জন্য সুপারিশ করা ছিল। চিঠিতে সর্বদমন সম্পর্কে তথাগত লেখেন, পার্টির কর্মী হিসাবে ১৯৯০ সাল থেকে সর্বদমনকে চেনেন তিনি। উনি একজন চ্যাটার্ড অ্যাকাউন্টেন্ট এবং ত্রিপুরায় বিজেপি সরকারের পরামর্শদাতা হিসাবে কাজ করতে চান তিনি। সর্বশেষে বিষয়টি নিয়ে বিপ্লবকে বিবেচনা করে দেখতে বলেন তথাগত রায়।

অন্যদিকে, এই বিষয়টি নিয়ে ইতিমধ্যেই সরগরম হয়ে উঠেছে ত্রিপুরার রাজনৈতিক মহল। সিপিএম সরাসরি বঞ্চনার অভিযোগ তুলেছে রাজ্যপালের বিরুদ্ধে। এই নিয়ে অবশ্য মুখ খুলতে নারাজ মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের দফতরের আমলারা। ফের বিতর্কে জড়ালেও রাজ্যপালের মেজাজ অবশ্য আগের মতোই রয়েছে। তিনি বলেন, ‘চাকরির সুপারিশ করলে এতে অনৈতিক কিছুই নেই। আমি একজন যোগ্য মানুষের শুপারিশ করেছি। অযথা এই বিষয় নিয়ে জলঘোলা করা হচ্ছে।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here