নিজস্ব প্রতিবেদক, বনগাঁ: এপারে পেট্রাপোল ওপারে বাংলাদেশ। মাঝে শুধু কাঁটাতার। ওটাই যে সীমান্ত, ভারত-বাংলাদেশের। ওটাই আবার দুই বাংলার মিলন রেখা। প্রতিদিন এই পথ দিয়েই দুই বাংলায় পারাপার হয় কয়েক হাজার পণ্য বোঝাই ট্রাক। রবিবার ভোর রাতে ওপার বাংলার বেনাপোলে এ দেশে ঢোকার অপেক্ষায় দাঁড়িয়ে থাকা পণ্য বোঝাই ৭টি ট্রাকে রহস্যজনক ভাবে আগুন লেগে কয়েক কোটি টাকার সামগ্রী সহ আরও কয়েক কোটি টাকা দামের ট্রাক পুড়ে কার্যত ছাই হয়ে গিয়েছে।

ঘটনার জেরে তীব্র ক্ষোভ ছড়িয়েছে ভারতীয় ট্রাক চালকদের মধ্যে। তাদের বক্তব্য, প্রায়শ্বই এধরনের আগুন লাগে বেনাপোলে, আর সেই আগুন লাগার পিছনে সেদেশের প্রশাসন নানা কারণ তুলে ধরলেও আদতে ওই সব আগুন রীতিমত পরিকল্পনা করে লাগানো হয়। ওদেশের সীমান্তে এদেশে আসা পণ্য বোঝাই ট্রাকগুলিকে নানা কারণে দীর্ঘক্ষন দাঁড়িয়ে থাকতে হয়। সেই ফাঁকে চলে ওই সব ট্রাক থেকে দেদার পণ্য চুরির ঘটনা। আর যখনই সেই চুরি, ট্রাক চালক বা খালাসিদের নজরে পড়ে যায় তখনই এই ধরনের আগুন লাগার ঘটনা ঘটে রাতের আঁধারে।

এর আগেও এভাবে পণ্যের হিসাব না মেলার সময় রহস্যময় ভাবে আগুন লেগেছিল বেনাপোল কার্গোতে। আগুন লাগার ঘটনার জেরে এদিন সকাল থেকেই বেনাপোল-পেট্রাপোল সীমান্তে যান চলাচল কার্যত বন্ধই ছিল। এদেশের ট্রাক চালকরা জানিয়ে দিয়েছেন ওপার বাংলায় পর্যাপ্ত সুরক্ষা না পেলে তারা পণ্য নিয়ে ওপার বাংলায় যাবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here