donald trump news
Parul

মহানগর ডেস্ক: করোনা ভাইরাসের ফলে বিধ্বস্ত গোটা দেশ। সারা বিশ্বের ক্ষতিগ্রস্ত দেশগুলির মধ্যে অন্যতম। গত এপ্রিল মাসের পর করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে ভারতে। এই বিষয় নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রএর প্রাক্তন রাষ্ট্রপতি পাশে দাঁড়ালেন ভারতের। শুক্রবার তিনি বলেছেন, ভারত কোভিড১৯ ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ads

সারা বিশ্বে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার থেকেই এর দায় চিনের উপর চাপিয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার দাবি, চিনের উহান ল্যাবের থেকেই ছড়িয়েছে এই ভাইরাস। এ বিষয়ে ভারতের পাশে দাঁড়িয়ে ট্রাম্প বলেছেন দেখুন ভারত এখন কি অবস্থা তৈরি হয়েছে একটা সময়ে সবাই বলতো ভারত ভালো অবস্থায় রয়েছে তবে এবারে ভারতের অবস্থাও খারাপ পাশাপাশি গোটা বিশ্বের অবস্থাও খারাপ।’ এই বক্তব্যের পরিপ্রেক্ষিতেই গোটা বিশ্বকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি তোলেন তিনি।

করোনা ভাইরাসের উৎস নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন ট্রাম্প। তার ধারণা অনুযায়ী এই ভাইরাস ছড়িয়ে পড়া আদতে কোনো রকম দুর্ঘটনা নয়। উহানের ল্যাব থেকেই ছড়িয়েছে এই ভাইরাস। যদিও বেজিং এই ঘটনা অস্বীকার করেছে। এই বিষয়ে ট্রাম্প জানিয়েছেন, গোটা বিশ্বে ৪ মিলিয়ন মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে বেশ কিছু দেশ বিধ্বস্ত হয়েছে তারা বেশিরভাগই আর কখনো ঘুরে দাঁড়াতে পারবেনা। অন্যদিকে চিনের অর্থনীতি ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে। সেক্ষেত্রে চিনের উচিত এইসব দেশগুলির পাশে দাঁড়ানো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here