সম্পর্কে অনেক প্রগতি হয়েছে! ফের ভারত-পাকিস্তান বিষয়ে মন্তব্য করে জল্পনা ছড়ালেন ট্রাম্প

0
980
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ফের ভারত-পাকিস্তান ইস্যু নিয়ে মন্তব্য করে জল্পনা উস্কে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সাংবাদিকদের বললেন, ‘দুই রাষ্ট্রের সম্পর্কে অনেক প্রগতি হয়েছে’। পাশাপাশি এই জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করতে তিনি মুখিয়ে রয়েছেন।

এর আগে একাধিকবার ভারত-পাকিস্তান সম্পর্কে মধ্যস্থতা করতে চেয়ে মন্তব্য করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। মূলত, জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর ফের একবার যেমন দুই রাষ্ট্রের মধ্যে অশান্তকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে, তা নিয়ে আন্তর্জাতিক মহলও চিন্তিত। সেই প্রেক্ষিতেই এর আগে ভারত-পাকিস্তান নিয়ে মন্তব্য করে কৌতূহল বাড়ান তিনি। ফের একবার সেই ভারত-পাক সম্পর্ক নিয়ে মন্তব্য করে জল্পনা জিইয়ে রাখলেন ট্রাম্প। মার্কিন সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিয়ে ট্রাম্প জানান, ‘আমি দুই দেশের প্রধানমন্ত্রীর সঙ্গেই সাক্ষাৎ করব। তাদের সঙ্গে কথা বলার জন্য মুখিয়ে আছি।’ প্রসঙ্গত, হাউস্টনে ‘হাউডি মোদী’ অনুষ্ঠানে তাঁর সঙ্গে থাকবেন ডোনাল্ড ট্রাম্প। পাশাপাশি, নিউ ইয়র্কে ইমরানের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।

উল্লেখ্য, আগামী ২২ সেপ্টেম্বর আমেরিকার টেক্সাসে প্রবাসী ভারতীরদের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এক অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। সেই অনুষ্ঠানেই মোদীর সঙ্গে একই মঞ্চ ভাগ করে নেবেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। এই অনুষ্ঠানের নাম রাখা হয়েছে ‘হাউডি মোদী’! সেখানে প্রায় ৫০,০০০ হাজার প্রবাসী ভারতীয় উপস্থিত থাকতে পারেন। সেখানেই একসঙ্গে মঞ্চ ভাগাভাগি করে নেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here