ডেস্ক: মঙ্গলবার লিডসে নির্ণায়ক ম্যাচ খেলবে ভারত-ইংল্যান্ড। একদিনের সিরিজে এখনও পর্যন্ত দুই দলেরই স্কোর ১-১। এদিনের ম্যাচের ফলাফলি নির্ধারণ করবে যে সিরিজ কার? তবে মঙ্গলবারের ম্যাচে দলের মিডল অর্ডার ব্যাটিং লাইন আপ নিয়ে যথেষ্ট চিন্তায় রয়েছেন অধিনায়ক বিরাট কোহলি।

কোহলি ব্রিগেডের টপ অর্ডারের তিন ব্যাটসম্যান রোহিত শর্মা, শিখর ধাওয়ান ও ক্যাপ্টেন বিরাট কোহলি ফর্মেই আছেন। কিন্তু বারবার টিম ইন্ডিয়ার মিডল অর্ডারের ব্যররথতার কারণেই হারের মুখ দেখতে হয় ভারতকে। টপ অর্ডার ব্যর্থ হলে কখোনই মিডল অর্ডারে থাকা কোনও ব্যাটসম্যানই দায়িত্ব নিজের কাঁধে তুলে নিতে পারছেন না। লোকেশ রাহুল, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়াদের নিয়ে সাজানো মিডল অর্দারের ব্যররথতাই লর্ডসে ভারতকে ডুবিয়েছে। পান্ডিয়াকে অল রাউন্ডার বলা হলেও ব্যাট হাতে ইংল্যান্ড সফরে এখনো পর্যন্ত জ্বলে উঠতে পারেন নি তিনি। রায়নাও ভরসা জোগানোর মতো কোনও ইনিংস এখনও খেলতে পারেন নি। অন্যদিকে লর্ডসের মাঠে নিজের নাম দোষ হাজারি ক্লাবে লেখালেও ধোনির ব্যাটেও সেই ক্ষীপ্রতা খুঁজে পাওয়া যাচ্ছে না। আর তাই ম্যাচ জেতার জন্য বারবার ভারতের স্পিনারদের ওপর ভরসা করতে হয় বিরাটকে।

কোহলিকে সব সময় ভরসা দিয়ে এসেছেন তাঁর স্পিন বোলাররা। দুই স্পিন ম্যাজিশিয়ন কুলদীপ যাদব ও যুযবেন্দ্র চাহালের হাত ধরেই সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছিল ভারত। বিশেষ করে ‘চায়না ম্যান’ কুলদীপের ভূমিকা অসাধারণ, তা স্বীকার করে নিয়েছেন কিং কোহলিও। তবে ভারতীয় রিজার্ভ বেঞ্চে রয়েছেন দীনেশ কার্তিক ও শ্রেয়স আইয়ার। অপরদিকে রুট, মর্গ্যান থাকলেও হেডিংলিতে কার্তিককে নামাতে পারে বিরাট। এখন দেখাই এটার যে সিরিজ নির্ণায়ক ম্যাচেও কি স্পিনারদের কাঁধে ভর দিয়েই কি বৈতরণী পার করবে বিরাট বাহিনী নাকি সিরিজের শেষ ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠবে ভারতের মিডল অর্ডার? তা বলবে সময়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here