kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: সব কেড়েছে করোনা। মারণ এই ভাইরাস দেশে থানা দেওয়ার পর শুরু হয় যায় লকডাউন। সবকিছু থমকে যায়। আর্থিক ভাবে ভেঙে পড়তে থাকে বিভিন্ন ক্ষেত্র। বাদ ছিল না পর্যটন ক্ষেত্রও। লকডাউনের কারণে একে একে বন্ধ করে দেওয়া হয় সমস্ত পর্যটন ক্ষেত্রে। সেই লকডাউন পর্ব পেরিয়ে এখন চলছে আনলক পর্ব। সবকিছু আস্তে আস্তে আবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। এবার পুজোর আগে রাজ্যের পর্যটন শিল্পকে দাঁড় করাতে তৎপর রাজ্য পর্যটন দফতর।

এই লক্ষ্যে শনিবার মৈনাক টুরিস্ট লজে পর্যটন ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করলেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গের বিভিন্ন এলাকার পর্যটন ব্যবসায়ীরা। বৈঠক শেষে মন্ত্রী জানিয়েছেন, করোনার এই পরিস্থিতিতে সমস্ত রকম স্বাস্থ্যবিধি মেনে কীভাবে পর্যটনশিল্পকে স্বাভাবিক ছন্দে ফেরানো যায়, সেই নিয়ে এই দিনের বৈঠক। বৈঠকে সমস্ত স্টেক হোল্ডার এবং জেলাশাসককে উপস্থিত ছিলেন। বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়। অন্যদিকে মন্ত্রী এদিন আরও বলেন, রাজ্য সরকার পর্যটন শিল্পের জন্য অত্যন্ত সহানুভূতিশীল।

এছাড়াও মন্ত্রী বলেন রেল কেন্দ্রীয় সরকারের বিষয়। তাই উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের মধ্যে যোগাযোগকারী বেশকিছু ট্রেন চালানো যেতে পারলে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হবে। অন্যদিকে পর্যটন ব্যবসায়ী সম্রাট সান্যাল বলেন, পর্যটন ব্যবসার প্রধান স্তম্ভ হল যোগাযোগ ব্যবস্থা। এখন তেমন ভাবে রেল যোগাযোগ না থাকায় পর্যটন শিল্পে ঘুরে দাঁড়াতে বেশি সময় লাগবে। এদিন তিনি আরও বলেন, মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরে এলে সেই সময় মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে বেশ কিছু দাবি জানানো হবে পর্যটন ব্যবসায়ীদের তরফে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here