kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে দ্বিতীয় দফার চেয়ে তৃতীয় দফায় কম ভোট পড়েছে। মঙ্গলবার তৃতীয় দফায় গড়ে ভোট পড়েছে ৮৪.৬১ শতাংশ। সবচেয়ে বেশি ভোট পড়েছে দক্ষিণ ২৪ পরগনায়। ওই জেলায় ভোট পড়েছে ৮৫.৫১ শতাংশ। আর কেন্দ্রওয়াড়ি হিসেব বলছে, সবচেয়ে কম ভোট পড়েছে হুগলির খানাকুলে। ওই কেন্দ্রে ভোট পড়েছে ৭৮.২৫ শতাংশ। আর সবচেয়ে বেশি ভোট পড়েছে হুগলিরই গোঘাটে। সেখানে ভোট পড়েছে ৮৮.৬৭ শতাংশ।

রাজ্যে গত ২৭ মার্চ থেকে দফাওয়াড়ি বিধানসভার ভোট শুরু হয়েছে। প্রথম দফায় জঙ্গলমহল ও পূর্ব মেদিনীপুর-সহ পাঁচ জেলায় ভোট পড়েছিল ৮৪.৬৩ শতাংশ। দ্বিতীয় দফায় গত ১ এপ্রিল নন্দীগ্রাম-সহ রাজ্যের ৩০ আসনে ভোটদানের হার ছিল চমকপ্রদ। দ্বিতীয় দফায় ভোট পড়েছিল ৮৬.১১ শতাংশ। মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলত্যাগী শুভেন্দু অধিকারীর ‘ডুয়েলে’ জমজমাট নন্দীগ্রামে ভোট পড়েছিল ৮৮ শতাংশের বেশি।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে বুধবার জানানো হয়েছে, তৃতীয় দফায় গড়ে ভোট পড়েছে ৮৪.৬১ শতাংশ। যে তিন জেলায় ভোট হয়েছিল, তার মধ্যে দক্ষিণ ২৪ পরগনায় ভোট পড়েছে ৮৫.৫১ শতাংশ। হুগলিতে ৮৩.৭৫ শতাংশ ও হাওড়ায় ৮৩.৫৫ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here