Home Latest News ১ লক্ষেরও বেশি সক্রিয় করোনা রোগী ১২ টি রাজ্যে, চিন্তা বাড়াল কেন্দ্রের পরিসংখ্যান

১ লক্ষেরও বেশি সক্রিয় করোনা রোগী ১২ টি রাজ্যে, চিন্তা বাড়াল কেন্দ্রের পরিসংখ্যান

0
১ লক্ষেরও বেশি সক্রিয় করোনা রোগী ১২ টি রাজ্যে, চিন্তা বাড়াল কেন্দ্রের পরিসংখ্যান
Parul

মহানগর ডেস্ক: বিগত কয়েক দিন সামান্য কমেছিল দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ। যা দেখে অনেকেই দেখতে পেয়েছিলেন আশার আলো। কিন্তু ভোর হওয়ার আগেই যেন আকাশ জুড়ে কালো মেঘ। দুর্যোগ চলছেই।

কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান অনুযায়ী দুর্যোগের মেঘ জমেছে ১২ টি রাজ্যের ওপর। যার মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গের নামও। মহারাষ্ট্র, উত্তর প্রদেশের নাম রয়েছে তালিকায় সবার আগে। এছাড়াও ১ লক্ষের বেশি সক্রিয় করোনা রোগী রয়েছেন কর্নাটল, কেরল, তামিলনাডু, পশ্চিমবঙ্গ, রাজস্থান, বিহারে। বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন, অতিমারি যে অধিক শক্তি নিয়ে ফিরে আসতে পারে সেটা বোধহয় সরকারও বুঝতে পারেনি।

বৃহস্পতিবার বৃ্হস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে থেকে রিপোর্ট দেওয়া হয়েছে তা আরও ভয়াবহ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ১২ হাজার ২৬২ জন। একদিনেই মৃত্যু হয়েছে ৩৯৮০ জনের। এটিই এখনও অবধি দেশে সর্বোচ্চ আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশে এখনও সক্রিয় রোগী হিসেবে রয়েছে ৩৫ লক্ষ ৬৬ হাজার ৩৯৮। মোট সুস্থ হয়ে উঠেছেন  ১ কোটি ৭২ লক্ষ ৮০ হাজার ৮৪৪ জন।

অন্যদিকে রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে পাওয়া শেষ তথ্য অনুযায়ী, এক দিনে রাজ্যে প্রাণ হারিয়েছেন শতাধিক মানুষ। ২৪ ঘন্টায় মোট আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৬৩৯ জন। বাংলায় সক্রিয়া রোগীর সংখ্যা ১ লক্ষ ২০ হাজার ৯৬৪ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here