kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, খড়গপুর: লকডাউনের কঠিন পরিস্থিতির মাঝেই শুক্রবার সন্ধ্যায় খড়গপুর আইআইটি ক্যাম্পাসের মধ্যে থাকা টেক মার্কেটে ভয়াবহ আগুন। শর্ট সার্কিট থেকে আগুন লেগে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেল কুড়িটি দোকান। দমকলের দুটি ইঞ্জিন গিয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও ভস্মীভূত হয়ে যায় পুরো বাজারটি।

আইআইটির মেন বিল্ডিং থেকে কিছুটা দূরে আইআইটি টেক মার্কেট। যেখানে ছোট ছোট কুড়িটি খাবার, দর্জি, বই-সহ বিভিন্ন রকমের দোকান ছিল। কয়েকটি সারিতে থাকা এই দোকানগুলি বেশিরভাগ স্বল্প পুঁজির লোকজনেরই। লকডাউনের কারণে দুপুরের পর ব্যবসায়ীরা দোকান বন্ধ করে চলে যান। আইআইটি প্রধান বিল্ডিং থেকে কিছুটা দূরে থাকা এই বাজারটি অনেকটা নিরিবিলিতে।

স্থানীয়রা জানাচ্ছেন, শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ বাজারের পাশে থাকা একটি ট্রান্সফরমারে বিস্ফোরণ ঘটলে সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে। সেই আগুন থেকে খাবারের দোকানে মজুত থাকা গ্যাস সিলিন্ডারে পরপর বিস্ফোরণ ঘটতে থাকে। মুহূর্তে পুরো বাজারটি আগুনে দাউ দাউ করে জ্বলতে থাকে। নিরাপত্তাকর্মীরা দমকলে খবর দিলে একটি ইঞ্জিন প্রথমে নেভাতে গিয়ে ব্যর্থ হয়। পরে সালুয়া থেকে আরও দমকলের আরও একটি ইঞ্জিন গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে দেড় ঘণ্টা পর। তবে ততক্ষণে বাজারে থাকা কুড়িটি দোকানের লক্ষ লক্ষ টাকার সামগ্রী পুড়ে ছাই হয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here