assam voter

মহানগর ডেস্ক: দেশের মোট পাঁচটি রাজ্যের বিধানসভা নির্বাচন হয়েছে। তার মধ্যে বাংলায় নির্বাচন এখনও বাকি রয়েছে। তবে পাঁচ রাজ্যের নির্বাচনেরে ফল একসঙ্গে ২ মে প্রকাশিত হবে। অসমে তার আগেই বিরোধী জোটের ২২ জন প্রার্থীকে রাজস্থানে উড়িয়ে নিয়ে যাওয়া হল। বিজেপি জোট প্রার্থীদের লোভ দেখিয়ে নিজেদের দলে টানতে পারে, তার থেকে বাঁচতেই বিরোধী জোটের আগাম এই ব্যবস্থা। বিরোধী জোটের প্রার্থীদের জয়পুরের একটি হোটেলে নিরাপদে রাখা হয়েছে বলে জানানো হয়েছে।

শুক্রবার কংগ্রেসের তরফে রণদীর সুরজওয়ালা বলেন, বিজেপি হেরে গেলেই অন্য দল ভাঙাতে চায়। তাই আগাম সতর্ক থাকতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অসমের বিরোধী জোটে কংগ্রেস, এআইইউডিএফ, জিমোচয়ন পিপল পার্টি, আদিবাসী ন্যাশনাল পার্টি, সিপিআই, সিপিআইএম-এল, আঞ্চলিক গণ মোর্চা, বরোল্যান্ড পিপলস পার্টি ও রাষ্ট্রীয় জনতা দল। জানা গিয়েছে, এই মহাজোটকে কংগ্রেস নেতৃত্ব দিচ্ছে বলে জানা গিয়েছে।

ভোটের আগে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং বলেন, ভেবে-চিন্তে ভোট দিন। যে দল সংবিধান মেনে চলবে, তাকেই ভোট দেবেন। তিনি বলেন, ‘দীর্ঘদিন অসম আমার দ্বিতীয় বাড়ি ছিল। অসমের মানুষ আমাকে অর্থমন্ত্রী, প্রধানমন্ত্রী দেশসেবার সুযোগ দিয়েছিলেন। আমি আপনাদেরই একজন। সেখান থেকেই আমি এই কথা বলছি। আবার একবার আপনাদের ভোট দেওয়ার সুযোগ দেবেন। বিবেচনা করে নিজের ভোট দেবেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here