Home Featured গেটস, ওবামা থেকে অ্যামাজন কর্তা, সকলের অ্যাকাউন্ট হ্যাক! দিশেহারা টুইটার

গেটস, ওবামা থেকে অ্যামাজন কর্তা, সকলের অ্যাকাউন্ট হ্যাক! দিশেহারা টুইটার

0
গেটস, ওবামা থেকে অ্যামাজন কর্তা, সকলের অ্যাকাউন্ট হ্যাক! দিশেহারা টুইটার
Parul

মহানগর ওয়েবডেস্ক: বিশ্বের তাবড় ব্যক্তিত্বদের হ্যাক হয়ে গেছে টুইটার অ্যাকাউন্ট। তালিকায় রয়েছেন, বিল গেটস, ইয়ন মাস্ক, অ্যামাজন কর্তা জেফ বেজোস, কয়েন ওয়েস্ট সহ প্রমুখরা। তাদের অ্যাকাউন্ট থেকে ইতিমধ্যেই বেশ কয়েকটি ভুয়ো টুইট ছড়িয়েছে বলে খবর। যদিও পুরো বিষয়টি তদারকি করছে সংস্থা এমনটাই জানানো হয়েছে তাদের তরফে। 

জানা গিয়েছে, বিটকয়েন প্রসঙ্গে একাধিক টুইট করা হয়েছে সকলের অ্যাকাউন্ট থেকে। টুইটার অনুরাগীদের বলা হয়েছে তারা যত বিটকয়েন দেবে তার দ্বিগুণ বিটকয়েন ফেরত পাবে। এই টুইট গুলির পরেই জল্পনা বৃদ্ধি হয়। এই ধরনের টুইট ছড়িয়ে পড়েছে তেলসা কর্ণধার ইয়ন মাস্কের টুইটার অ্যাকাউন্ট থেকে। পরে অবশ্য টুইটার কর্তৃপক্ষের তরফে জানানো হয় এই সমস্ত টুইট ভুল। জানা যায়, বিশ্বের প্রথম ১০ ধনকুবেরের তালিকায় যারা রয়েছেন বেশিরভাগের অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে।

বিশ্বের তাবড় ব্যক্তিত্বদের অ্যাকাউন্ট এইভাবে কি করে হ্যাক হল তা নিয়ে সভাপতি প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। টুইটার সিইও জ্যাক ডরসি জানিয়েছেন, ইতিমধ্যেই সংস্থা এই বিষয়ে কাজ করা শুরু করে দিয়েছে। খুব শীঘ্রই এই সমস্যার সমাধান হয়ে যাবে। যদিও এখনো পর্যন্ত ঠিক কোন জায়গায় সমস্যা তা ধরা সম্ভব হয়নি। টুইটারের পুরো টিম এই বিষয়ের উপর কাজ করছে। 

এদিকে যেহেতু বিটকয়েন সম্পর্কিত ছড়িয়ে পড়েছে সেহেতু ড্যামেজ কন্ট্রোল এনিমেশন ক্রিপ্টো কারেন্সি এক্সচেঞ্জের কর্ণধার। তিনি স্পষ্ট করেছেন, এটি সম্পূর্ণ স্ক্যাম। এই সমস্ত টুইটের ফাঁদে যেন কেউ পা না দেন। যদিও তাবড় ব্যক্তিত্বদের এইভাবে টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়ে যাওয়ায় স্বভাবতই আতঙ্ক ছড়িয়েছে নেটিজেনদের মধ্যে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here